রাঙামাটিতে সশস্ত্র হামলা : এবার আ'লীগের নেতাকে হত্যা

রাঙামাটিতে ব্রাশফায়ারে ৭ জনকে হত্যার ২৪ ঘণ্টা না যেতেই গুলি করে হত্যা করা হয়েছে বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুরেশ কান্তি তংচঙ্গ্যাকে। নির্বাচনী কাজ শেষ করে ফারুয়া থেকে বিলাইছড়ি উপজেলা সদরে ফেরার পথে আজ সকাল নয়টায় আলিখিয়ংয়ের তিনকোনিয়া পাড়া এলাকায় এই হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন রাঙামাটির পুলিশ সুপার মো. আলমগীর কবির। 

রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর বলেছেন, গুরুত্বর আহত অবস্থায় রাঙামাটি নেয়ার সময় সুরেশ কান্তি মারা গেছেন। বিলাইছড়ি থানার অফিসার ইনচার্জ মো. পারভেজ জানিয়েছেন, সকাল নয়টার দিকে তিনকুনিয়া পাড়ায় সুরেশ বাবুর উপর হামলা হয়েছে। তিনি গুরুত্বর আহত হয়েছেন বলে আমি জানতে পেরেছি। আমরা ঘটনাস্থলে যাচ্ছি। তিনি জানান, সুরেশ বাবুকে তার সহকর্মীরা উদ্ধার করে স্পিডবোটে করে রাঙামাটি নিয়ে গেছেন।

মঙ্গলবার সকাল নয়টার সময় বিলাইছড়ির ফারুয়া থেকে ফেরার পথে জেএসএস-এর সশস্ত্র সন্ত্রাসীরা এই হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন রাঙামাটি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর। তিনি জানিয়েছেন, ঠিক কতজন আহত হয়েছে এটা এখনো পর্যন্ত নিশ্চিত করতে পারছি না। সকলকেই রাঙামাটিতে নিয়ে আসা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। এদিকে পরপর দু’দিন রাঙামাটির দুই উপজেলায় সশস্ত্র হামলার প্রতিবাদে বুধবার সকাল দশটায় রাঙামাটি জেলা শহরে বিক্ষোভের ডাক দিয়েছে জেলা আওয়ামীলীগ। 

পাঠকের মন্তব্য