শিক্ষার্থীদের আবারো নিরাপদ সড়ক আন্দোলনের ডাক 

বেপরোয়া বাসের ধাক্কায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার যমুনা ফিউচার পার্কের সামনে বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনান্সের (বিইউপি) শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে আবারও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলোনের ডাক দিয়েছেন বিইউপিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে এই ঘোষণা দেন বিইউপির শিক্ষার্থী মাঈশা নূর। 

তিনি বলেন, আমরা গত বছরের নিরাপদ সড়ক চাই আন্দোলনের ধারাবাহিকতা চালিয়ে যাব। আগামীকাল সকাল ৮টায় আমরা আবার উপস্থিত হব। দেশের সকল স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে ক্লাস বর্জন করে আন্দোলনে যোগ দেয়ার আহ্বান জানান তিনি। এছাড়া শিক্ষার্থীদের অভিভাবকদেরও আন্দোলনে যোগ দেয়ার আহ্বান জানানো হয়।

বিইউপির এই শিক্ষার্থী বলেন, এই আন্দোলন কোনো রাজনৈতিক আন্দোলন নয়। তিনি বলেন, সবাই আইডি কার্ড নিয়ে আসবেন এবং গত বছরের মতো কোনো বিরুপ পরিস্থিতি যেন সৃষ্টি না হয়, সে জন্য সকলে সতর্ক থাকবেন। তিনি বলেন, যেন কোনো ‘হেলমেট বাহিনী’ আক্রমণ করতে না পারে, সে জন্য আমরা পুলিশের সমর্থন ও সুরক্ষা চাই।

এছাড়া মেয়র আতিকুল ইসলাম যে ফুট ওভার ব্রিজের আশ্বাস দিয়েছেন, আগামীকালই তার প্রতিফলন দেখতে চেয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। তবে আজকের মতো আন্দোলন স্থগিত করা হয়েছে। সন্ধ্যা ৬টার দিকে শিক্ষার্থীরা যমুনা ফিউচার পার্কের সামনের সড়ক থেকে থেকে সরে যান। সন্ধ্যার পর সড়কে যানবাহন চলাচল করছে।

পাঠকের মন্তব্য