ভারতীয় প্রিমিয়ার লিগ শুরু, আগামী ২৩ মার্চ 

দুয়ারে কড়া নাড়ছে ভারতীয় প্রিমিয়ার লিগ (আইপিএল)। আগামী ২৩ মার্চ থেকে শুরু হবে টি-২০ ক্রিকেটের রমরমা এই আসর। এরই মধ্যে ভারতের ক্রিকেট ভক্তরা আইপিএলে উন্মাদনায় মেতেছেন। ধোনীর অনুশীলন দেখতে স্টেডিয়ামে উপচে পড়া ভিড়। বিরাট কোহালিদের অনুশীলন সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তুলেছে। এর মধ্যেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আইপিএলের গ্রুপ পর্বের পূণাঙ্গ সূচি প্রকাশ করেছে।

প্রথমে ২৩ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত সূচি দেওয়া হয়েছিল। দ্বিতীয় পর্যায়ে ৬ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত সূচি প্রকাশ করা হয়েছে। তবে নক আউট পর্বের সূচি এখনও জানানো হয়নি। ইএসপিএন মনে করছে, আগামী ১২ মে চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

এছাড়া ৭ মে প্রথম কোয়ালিফায়ার, ৮ মে এলিমিনেটর এবং ১০ মে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ অনুষ্ঠিত হবে বলে ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএনের ধারণা। ভারতের লোকসভা নির্বাচনের কারণে কোন ম্যাচ আয়োজনে সমস্যা হলে বিশাখাপত্নমকে বিকল্প ভেন্যু হিসিবে রাখা হয়েছে।

সাতধাপে ভারতের লোকসভা নির্বাচন হবে। ওই নির্বাচনের মধ্যে যেন কোন নকআউট ম্যাচ না পড়ে সেই চিন্তা মাথায় রেখে বিসিসিআই নকআউট পর্বের ম্যাচের সূচি ঘোষণা করেনি। ভারতের নির্বাচন কমিশনের মতে, সাতধাপের লোকসভা নির্বাচন ৯ এপ্রিল থেকে ২৩ মে'র মধ্যে অনুষ্ঠিত হবে। আইপিএলে গ্রুপ পর্বের সূচি ঘোষণা করা হলেও দলগুলো ভোটের কারণে নির্দিষ্ঠ ভেন্যুতে সবম্যাচ খেলতে পারবে কিনা তা নিয়ে সংশয় আছে।

পাঠকের মন্তব্য