মানসিক প্রতিবন্ধী যুবকের হাতে ২ পুলিশ সদস্য আহত 

মাদারীপুর প্রতিনিধি, ম.ম.হারুন অর রশিদ : মাদারীপুরের কালকিনিতে মোঃ নয়ন মল্লিক-(২৭) নামের এক মানসিক প্রতিবন্ধী যুবকের হাতে ২ পুলিশ সদস্য আহত হয়েছেন। আহত পুলিশ সদস্যদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়। 

এ হামলার ঘটনায় পুলিশ ওই প্রতিবন্ধি যুবককে আটক করে। আজ বৃহস্পতিবার দুপুরে তাকে জেল হাজতে প্রেরন করা হয়েছে। পুলিশ সুত্রে জানা গেছে, উপজেলার বালিগ্রাম এলাকার খাতিয়াল গ্রামে ডাসার থানার ওসি (তদন্ত) মোঃ নাসির উদ্দিন সঙ্গীয় ফোর্স নিয়ে বুধবার সন্ধ্যার দিকে একটি মামলার তদন্তে যান। এসময় ওই এলাকার সিরাজুল ইসলামের প্রতিবন্ধি ছেলে নয়নের সাথে পুলিশের বাক-বিতন্ডা হয়। এক পর্যায় ওই প্রতিবন্ধি যুবক পুলিশের উপর হামলা চালায়। এতে কনস্টবল জামাল হোসেন ও সুকান্ত বিশ্বাস আহত হয়। 

এ ঘটনায় পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যান। এ হামলার ঘটনায় ৫জনকে আসামী করে ডাসার থানা ওসি তদন্ত মোঃ নাসির উদ্দিন বাদী হয়ে পুলিশের কাজে বাধা প্রদান মামলা থানায় দায়ের করেন। ওই প্রতিবন্ধি যুবক ঢাকার শেরে বাংলা নগরের জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের অধ্যাপক ডাঃ এম এ হামিদের কাছে চিকিৎসা নিচ্ছেন। অভিযুক্ত নয়ন মল্লিকের মা খাদিজা বেগম বলেন, আমার ছেলে নয়ন একজন প্রতিবন্ধি। তাকে আমরা এখনও মানসিক প্রতিবন্ধি ডাক্তার দেখাচ্ছি ও নিয়মিত ঔষধ খাওয়াচ্ছি। 

এ ব্যাপারে ডাসার থানার ওসি তদন্ত মোঃ নাসির উদ্দিন বলেন, আমরা একটি মামলার তদন্তের কাজে গেলে আমাদের উপর নয়নসহ বেশ কয়েকজন মিলে হামলা চালায়। এতে দুইজন পুলিশ সদস্য আহত হয়। পরে আমরা তাকে আটক করি ও তার বিরুদ্ধে মামলা দিয়ে জেল হাজতে প্রেরন করি। তিনি আর বলেন নয়ন মল্লিক  প্রতিবন্ধি কিনা আমরা জানিনা। 

পাঠকের মন্তব্য