স্বপ্নের পদ্মা সেতুর ৮ম স্প্যানটি বসানো হলো

স্বপ্নের পদ্মা সেতুর ৮ম স্প্যানটি বসানো হয়েছে। শুক্রবার সকালে স্প্যানটি জাজিরা প্রান্তে ৩৪ ও ৩৫ নম্বর পিলারের ওপর বসানো হয়। এর ফলে এ প্রান্তে পদ্মা সেতুর ১ হাজার ২০০ মিটার দৃশ্যমান হলো।

বৃহস্পতিবার জাজিরা প্রান্তে পদ্মা সেতুর ৮ম স্প্যানটি বসানোর কথা ছিল। কারিগরি ত্রুটির কারণে এটি বসানো সম্ভব হয়নি। আজ শুক্রবার বসানো হলো।

সেতু বিভাগের উপসহকারী প্রকৌশলী মো. হুমায়ুন কবীর জানিয়েছেন, এ মাসের মধ্যে আরও স্প্যান বসানো হবে। ইতিমধ্যে সেতুর প্রায় ৭৫ শতাংশ কাজ শেষ হয়েছে। চলতি বছরের মধ্যে সবক’টি স্প্যান বসিয়ে সেতুটি দৃশ্যমান করে তোলা হবে।

জানা গেছে, এর আগে ২০ ফেব্রুয়ারি বসানো হয় ৭ম স্পেন। ২০১৭ সালের ২৯ সেপ্টেম্বর সেতুর ১ম স্প্যান এবং ২০১৮ সালের ২৮ জানুয়ারি দ্বিতীয় এবং ১০ মার্চ তৃতীয় ও ১৩ এপ্রিল ৪র্থ, ২৯ জুন ৫ম স্প্যান বসানো হয়।

এ ছাড়া গত বছর ৪ ও ৫ নম্বর পিলারের ওপর সাময়িকভাবে একটি স্প্যান রাখা হয়। এটি তৈরি করা হয়েছিল ৬ ও ৭ নম্বর পিলারের ওপর বসানোর জন্য। নকশা জটিলতায় সেটি আর বসানো হয়নি। প্রতিটি স্প্যানের দৈর্ঘ্য ১৫০ মিটার। ৪২টি পিলারের ওপর ৪১টি স্পেন বসিয়ে ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু নির্মাণ করা হবে। এরই মধ্যে ২১টি পিলার দৃশমান হয়েছে।

পাঠকের মন্তব্য