আসছে Oppo নতুন মডেল, ফ্রন্ট ক্যামেরায় থাকছে চমক 

oppo mobail new

oppo mobail new

আগামী মাসেই সাব-ব্র্যান্ড Reno আত্মপ্রকাশ করতে চলেছে Oppo। নতুন স্মার্টফোনের অপেক্ষায় মোবাইলপ্রেমীরা। কিন্তু তার আগেই ফাঁস হয়ে গেল এই ব্র্যান্ডের নয়া মডেলের লুক। যে হ্যান্ডসেটটির ফ্রন্ট ক্যামেরা দেখলে তাক লাগতে বাধ্য। কারণ আর পাঁচটা স্মার্টফোনের তুলনায় এই মডেলের ফ্রন্ট ক্যামেরা একেবারে অন্যরকম।

আগামী ১০ এপ্রিল Reno-র নতুন মডেল বাজারে আসার কথা। কিন্তু তার আগেই লুক ফাঁস হয়ে যাওয়ায় হ্যান্ডসেটটি নিয়ে শুরু হয়েছে চর্চা। একটি ভিডিওতে দেখা যাচ্ছে ফোনের লুক। কেমন দেখতে ফ্রন্ট ক্যামেরাটি? সাধারণত স্মার্টফোনের উপর দিকে ফ্ল্যাশ ও ফ্রন্ট ক্যামেরা থাকে। তবে এই মডেলের ক্যামেরাটি একটি পপ-আপ। অর্থাৎ ফোনের ভিতর থেকে উপরের দিকে কাত হয়ে বেরিয়ে আসবে ফ্রন্ট ক্যামেরা। পপ-আপ ক্যামেরা অবশ্য নতুন নয়। অন্য মডেলেও এধরনের ক্যামেরা দেখা গিয়েছে। কিন্তু নতুন এই মডেলের পপ-আপের আকার একদম অন্যরকম। অনেকটা বাঁকানো V আকারের। ফ্রন্ট ক্যামেরার বোতাম টিপলেই সেটি বেরিয়ে আসবে।

রিয়ার ক্যামেরা অবশ্য অন্যান্য মডেলের মতোই পিছন দিকে। মডেলে থাকছে জোড়া রিয়ার ক্যামেরা। ভিডিওর পাশাপাশি প্রকাশ্যে এসেছে Oppo Reno-র কেসের ছবিও। যা থেকে মডেলের চেহারা কেমন হবে, তা আরও স্পষ্ট। মডেলটির নিচের দিকে থাকবে USB type-C পোর্ট এবং একটি ৩.৫ এমএম অডিও পোর্ট। স্মার্টফোনটির লুকের পাশাপাশি জানা গিয়েছে এর কয়েকটি ফিচারও।

৬.৪ ইঞ্চির বড় ডিসপ্লের ফোনটি স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসরে চলবে। রিয়ার ক্যামেরার মধ্যে একটি ৪৮ মেগাপিক্সল এবং অন্যটি ৫ এমপি-র হবে বলে জানা যাচ্ছে। সেলফির জন্য ফ্রন্ট ক্যামেরাটি হবে ১৬ মেগাপিক্সল বিশিষ্ট। ৬ জিবি ব়্যাম বিশিষ্ট মডেলটির ইন্টারনাল মেমোরি ১২৮ জিবি। তবে অ্যান্ড্রয়েড পাই ভার্সানের ফোনে হয়তো মেমোরি কার্ড ব্যবহার করা যাবে না। 

৩৬৮০ এমএএইচ ব্যাটারি যুক্ত হ্যান্ডসেটটি কালো, সবুজ, পার্পল এবং গোলাপি- এই রঙে আসতে চলেছে। যদিও এখনও পর্যন্ত এর মূল্য জানা যায়নি। তবে ফিচার দেখে আন্দাজ করাই যায়, বড় বাজেটেরই ফোন আনতে চলেছে Oppo Reno।

পাঠকের মন্তব্য