চতুর্থ ধাপে ১০৭টি উপজেলায় ভোট গ্রহণ চলছে

চতুর্থ ধাপে উপজেলায় ভোট

চতুর্থ ধাপে উপজেলায় ভোট

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ১০৭টি উপজেলায় ভোট গ্রহণ চলছে। আজ রোববার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।

ভোট গ্রহণের জন্য নির্বাচনী এলকায় ঘোষণা করা হয়েছে সাধারণ ছুটি। ৪৮টি উপজেলায় ১১১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এ ছাড়া ৪৮ প্লাটুন রিজার্ভ থাকবে। একটি উপজেলায় বাড়তি র‌্যাবের টিম মোতায়েন রয়েছে।

ছয়টি উপজেলায় সম্পূর্ণভাবে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএমে) ভোটগ্রহণ করা হবে। উপজেলাগুলো হলো- কক্সবাজার সদর, পটুয়াখালী সদর, ময়মনসিংহ সদর, বাগেরহাট সদর, মুন্সিগঞ্জ সদর ও ফেনী সদর উপজেলা।

ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান শনিবার জানান, রোববার চতুর্থ ধাপে ১২২ উপজেলার ভোট গ্রহণের কথা থাকলেও ১৫ উপজেলার সকল পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাই চতুর্থ ধাপে ভোটগ্রহণ হবে ১০৭টি উপজেলায়।

জানা যায়, এ ধাপে চেয়ারম্যান পদে ৩৯ জন, ভাইস-চেয়ারম্যান পদে ২২ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২৭ জন প্রার্থী বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এই ধাপের নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৫১ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৫৩৩ জন এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ৪০৬ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন।

আজ ভোট গ্রহণ হচ্ছে ৯ হাজার ৭৪০টি কেন্দ্রে। ২২ জেলার মোট ২ কোটি ৫৫ লাখ ৪০ হাজার ৭০৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাচ্ছেন।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৮ জুন।

পাঠকের মন্তব্য