ইনজুরিতে আক্রান্ত মোস্তাফিজের বিশ্বকাপ খেলা অনিশ্চিত

মোস্তাফিজ

মোস্তাফিজ

সপ্তাহ খানেক পর বিশ্বকাপের দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু এরই মধ্যে মোস্তাফিজের ইনজুরি নিয়ে চিন্তায় নির্বাচকরা। মোস্তাফিজের সবকিছু ঠিকঠাকই চলছিল। নিউজিল্যান্ড সফর থেকে ফিরে বিয়ে করার পর তিনি নেমে পড়েছিলেন ডিপিএল খেলতে।

গত ৮ এপ্রিল শাইনপুকুরের হয়ে ম্যাচ খেলতে নামেন মোস্তাফিজ। চার বছর পর ডিপিএলে এদিন তিনি ম্যাচ খেলতে নামেন। তবে গতকাল শাইনপুকুরের অনুশীলন ক্যাম্পে অনুশীলন করার সময় বাঁ পায়ের গোঁড়ালিতে চোট পেয়েছেন কাটার মাস্টার।

মোস্তাফিজের চোট নিয়ে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ওর এক্স-রে করানো হয়েছে। তাতে খারাপ কিছু ধরা পড়েনি। সামনে আমাদের লম্বা সূচি। আমরা দ্রুত ওর চোট সারিয়ে তোলার চেষ্টা করব। আজ পর্যবেক্ষণ করে ওকে দুই সপ্তাহের বিশ্রাম দিয়েছি। দুই সপ্তাহ পর তাকে আবার পর্যবেক্ষণ করা হবে। আশা করি, দুই সপ্তাহের মধ্যে ওর ব্যথা কমে আসবে। তারপর ও ধীরে ধীরে বোলিং শুরু করতে পারবে।

শুধু মোস্তাফিজ নয়, আরো কয়েকজন ক্রিকেটার ইনজুরিতে আক্রান্ত হয়েছেন। যেমন মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও রুবেল হোসেন। তবে বিশ্বকাপের আগে সবাই সুস্থ হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে।

আগামী ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হবে আইসিসি বিশ্বকাপের ১২তম আসর। তার আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে অংশ নিবে টাইগাররা। এই সিরিজ ৫ মে শুরু হয়ে শেষ হবে ১৭ মে।

পাঠকের মন্তব্য