কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার আহ্বান

কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার আহ্বান : আহমদ শফী

কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার আহ্বান : আহমদ শফী

হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী কাদিয়ানী সম্প্রদায়কে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার দুপুরে পঞ্চগড় জেলার সিরাজুল ইসলাম স্টেডিয়ামে সম্মিলিত খতমে নবুয়তের সম্মেলনে কয়েক হাজার মুসল্লির উপস্থিতিতে তিনি এ আহ্বান জানান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাহ আহমদ শফী বলেন, কাদিয়ানী সম্প্রদায় মুসলমান নয়; তারা অমুসলমান। কাদিয়ানীদের মেয়েকে বিবাহ করা যাবে না। কাদিয়ানীদের ছেলেদের সাথে মেয়েকে বিয়ে দেয়া যাবে না। কাদিয়ানীরা কাফের। যারা তাদেরকে কাফের মনে করেন না তারাও কাফের।

এর আগে আল্লামা শাহ আহমদ শফীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন তার ছেলে আনাস মাদানী। লিখিত বক্তব্যে তিনি বলেন, এই দেশে কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করে সংখালঘু হিসেবে থাকতে দেয়া হোক।

জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাতের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আরও বক্তব্য রাখেন ইন্টারন্যশনাল খতমে নবুয়তের বাংলাদেশ আমির মাহমুদুল হাসান মনতাজী, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ড. আসম শোয়াইব আহমদ প্রমুখ।

বক্তারা বলেন, কাদিয়ানীদের কোনপ্রকার সাহায্য করবেন না। যাদের আত্নীয়-স্বজন টাকা পয়সা নিয়ে কাদিয়ানী সম্প্রদায়ে অন্তর্ভুক্ত হয়েছে তাদের ফিরিয়ে আনুন। মোনাজাতের মাধ্যমে সম্মেলন শেষ হয়।

প্রসঙ্গত, কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবিতে দেশের ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়াত বাংলাদেশ সম্মেলন করার ঘোষণা দেন। এরই অংশ হিসেবে পঞ্চগড় স্টেডিয়াম মাঠে শুরু হয়েছে খতমে নবুওয়াত মহাসম্মেলনের আয়োজন করা হয়।

পাঠকের মন্তব্য