ঢেলে সাজানো হচ্ছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ 

ঢেলে সাজানো হচ্ছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ 

ঢেলে সাজানো হচ্ছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ 

ঢেলে সাজানো হচ্ছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ওয়ার্ড ও সাংগঠনিক ইউনিটগুলোকে। এ জন্য কেন্দ্রীয় যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর নির্দেশে সংগঠনকে আরো গতিশীল করতে চার টিম গঠন করা হয়েছে।

মহানগর দক্ষিণের সিনিয়র নেতাদের নিয়ে গঠিত এই টিম আগামী শুক্রবার থেকে ওয়ার্ডগুলোতে বর্ধিত সভা করে মেয়াদ উত্তীর্ণ, ঝিমিয়ে পড়া নেতৃত্বকে বাদ দিয়ে নতুন করে কমিটি গঠন করা হবে। এছাড়াও আট ইউনিয়নের ভেঙ্গে নতুন ১৮ ওয়ার্ডের কমিটির গঠন করা হবে। দক্ষিণের অধীনে বর্তমানে ২২টি থানা ও ৭৫টি ওয়ার্ড আছে।

এ প্রসঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট বলেন, যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর নির্দেশে সংগঠনকে আরো গতিশীল করতে চার টিম গঠন করা হয়েছে। আগামী শুক্রবার থেকে এই টিমের নেতারা বিভিন্ন ওয়ার্ড, সাংগঠনিক ইউনিটগুলোতে গিয়ে বর্ধিত সভা করবেন।

যেসব এলাকায় কমিটির মেয়াদ শেষ হয়েছে, নেতাকর্মীরা তুলনামূলক ঝিমিয়ে পড়েছে সেখানে বর্তমান কমিটি ভেঙ্গে দিয়ে নতুন করে কমিটি গঠন করা হবে।

তিনি বলেন, সারাদেশের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগকে দীর্ঘদিন আগে সেরা সাংগঠনিক ইউনিট হিসেবে ঘোষণা করেছেন যুবলীগ চেয়ারম্যান। আমরা সেরা-সেটা ধরে রাখতে চাই। সেজন্য সংগঠনের মেয়াদ উত্তীর্ণ কমিটিগুলোকে ঢেলে সাজাতেই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

গতকাল মঙ্গলবার সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা দায়িত্বপ্রাপ্ত নেতাদের নিয়ে বৈঠক করেছেন। সব দায়িত্ব বুঝিয়ে দিয়েছেন।

পাঠকের মন্তব্য