ঐতিহাসিক মুজিবনগর দিবস, ৩২ নম্বরে মানুষের ঢল

ঐতিহাসিক মুজিবনগর দিবস, ৩২ নম্বরে মানুষের ঢল

ঐতিহাসিক মুজিবনগর দিবস, ৩২ নম্বরে মানুষের ঢল

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আজ সকাল থেকেই রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করতে বিপুলসংখ্যক মানুষ উপস্থিত হয়েছেন।

আজ বুধবার সকাল সাড়ে ৭টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা নিবেদন করেন। প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে এবং পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। পরে আওয়ামী লীগের অঙ্গ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বঙ্গবন্ধু ভবনসহ সারা দেশের আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

সকালেই শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী। এরপর  সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শুরু হয়। স্লোগানে স্লোগানে এলাকা মুখরিত হয়ে উঠেছে।

যেসব সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে তাদের মধ্যে রয়েছে ঢাকা মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ, তাঁতী লীগ, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ, বঙ্গবন্ধু সৈনিক লীগ, ঘাট শ্রমিক লীগ, জয়বাংলা সাংস্কৃতিক গোষ্ঠীসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। এছাড়া কবি, সাহিত্যিক, বাউল শিল্পী এবং কেউ কেউ ব্যক্তিগতভাবেও ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

পাঠকের মন্তব্য