নার্সকে যৌন হয়রানির প্রতিবাদে বিএনএ’র মানববন্ধন

নার্সকে যৌন হয়রানির প্রতিবাদে বিএনএ’র মানববন্ধন

নার্সকে যৌন হয়রানির প্রতিবাদে বিএনএ’র মানববন্ধন

হাসপাতালের পরিচালক কর্তৃক নার্সিং কর্মকর্তাকে যৌন হয়রানির প্রতিবাদে ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ নার্সেস অ্যাসোসিয়েশন (বিএনএ) সিলেট ওসমানী মেডিকেল হাসপাতাল শাখার উদ্যোগে এক মানবন্ধন অনুষ্টিত হয়। নগরীর ওসমানী মেডিকেল রোডে রোববার দুপুর ১২টার দিকে বিএনএ এর সভাপতি সামিমা নাসরিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেকের পরিচালনায় উক্ত মানববন্ধনে বক্তারা বলেন, রাজধানীর উত্তরার কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের নার্সিং কর্মকর্তাকে যৌন হয়রানির ঘটনাটি অত্যন্ত দুঃখজনক এবং ন্যক্কারজনক। 

দোষী ব্যক্তির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে। আমাদের সহকর্মী বোনটি আজ কর্মস্থলে কত অসহায়। আমরা তার পাশে আছি। নুসরাতের মতো আমরা আমাদের বোন হারাতে চাই না। অভিযুক্তকে তার পদ থেকে অপসারণ এমনকি তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হোক। তাদের এই দাবি আদায় না হলে আরও কঠোর আন্দোলনের ইঙ্গিত দিয়েছেন তারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বিএনএ ওসমানী মেডিকেল শাখার উপদেষ্টা পরিমল বর্ণিক, সহ-সভাপতি নজরুল ইসলাম বাবলু, সিরাজুল ইসলাম, ভ্রান্তিবালা দেবী, জোবেদা খানাম, খাদিজা বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক সুলেমান আহমদ, সাহ-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, মোহাম্মদ ইউসুফ, সাংগঠনিক সম্পাদক অরবিন্দ চন্দ্র দাস, সহ-সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, মহেশ বিশ্বাস, কোষাধ্যক্ষ নিলুফা ইয়াসমিন, সহ-কোষাধ্যক্ষ রেবা রাণী পাল, দপ্তর সম্পাদক ইমরান আহমদ তাপাদার, সহ-দপ্তর সম্পাদক শাহেনা আক্তার রেখা, প্রচার ও প্রকাশনা সম্পাদক চৌধুরী মো. সামছুল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক নাজির আলম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নুরুন্নাহার তালুকদার, বিজ্ঞন ও গবেষনা সম্পাদক একরামুল হক, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল খালেক, সহ-সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সবিতা রানী দে, ধর্ম সম্পাদক জাহিদ মাহমুদ, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক রতœা রাণী দাশ, ছাত্র বিষয়ক সম্পাদক তারিক হাসান, সহ-ছাত্র বিষয়ক সম্পাদক মোঃ কিবরিয়া খোকন, কার্যকরী সদস্য মোমেনা বেগম, শ্যামলী বালা, কুমারী রুবী রানী, আনোয়ারা বেগম, নাছিমা আক্তার, সুমন চন্দ্র দেব, আব্দুল্লাহ আল মামুন, রেখা রানী, কল্যাণী দত্ত, সাদিয়া সুলতানা, পারভীন সুলতানা চৌধুরী, ভুইয়াজাদী মোসা. ত্বাইয়েবুনা আক্তার, শাহানারা খানম, কাকলী রানী পাল, লোকমান হোসেন খান, ছাব্বির আহমদ তফাদার, সোমা দত্ত নার্সিং ইনস্ট্রাক্টর সিলেট নার্সিং কলেজ, অনিক দে সভাপতি এস ডাব্লিউ, সাথী শিকদার সাধারণ সম্পাদক এস ডাব্লিউ, তানজিলা সাথী কোষাধক্ষ, প্রমুখ।

উল্লেখ গত ২৭ মার্চ কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের পরিচালক কর্তৃক নার্সিং কর্মকর্তাকে যৌন হয়রানির বিষয়ে ৭১ টেলিভিশনের প্রতিবেদন এবং বিশেষ সাক্ষাৎকার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

 

পাঠকের মন্তব্য