ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির খসড়া তালিকা চূড়ান্ত 

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির খসড়া তালিকা চূড়ান্ত 

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির খসড়া তালিকা চূড়ান্ত 

ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির তালিকা আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জমা দেয়া হবে আজ। প্রধানমন্ত্রীর অনুমতি পাওয়ার পর যে কোনো সময় ঘোষণা করা হবে কমিটি। আওয়ামী লীগ ও ছাত্রলীগের একাধিক সূত্র প্রজন্মকন্ঠকে এ তথ্য নিশ্চিত করেছে।

গত বছরের ১১-১২ মে ছাত্রলীগের জাতীয় সম্মেলন হয়। সম্মেলনের আড়াই মাস পর ৩১ জুলাই সভাপতি পদে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক পদে গোলাম রাব্বানীর নাম ঘোষণা করা হয়।

ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী- কেন্দ্রীয় কমিটি ৩০১ সদস্যবিশিষ্ট ও ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটি ১০১ সদস্যের হওয়ার কথা। কিন্তু দীর্ঘ সময়েও পূর্ণাঙ্গ কমিটি হয়নি। সম্প্রতি পহেলা বৈশাখে ডাকসু ও ছাত্রলীগ আয়োজিত অনুষ্ঠান ভাংচুরের অভিযোগ ওঠে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। ওই ঘটনার পর আওয়ামী লীগের কেন্দ্রীয় কয়েকজন নেতা প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে যান।

এ সময় প্রধানমন্ত্রী ছাত্রলীগের সাম্প্রতিক কর্মকাণ্ড এবং নেতৃত্বের প্রতি ক্ষোভ প্রকাশ করেন। সেদিনই প্রধানমন্ত্রী ৭ দিনের মধ্যে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনে কেন্দ্রীয় নেতাদের তাগিদ দেন। গণভবনে উপস্থিত দলের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা যায়, সেদিনই প্রধানমন্ত্রী দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এবং বি এম মোজাম্মেল হককে ছাত্রলীগের বিষয়টি দেখভালের দায়িত্ব দেন।

এরপর ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে তারা একাধিক বৈঠক করেন। ১৭ এপ্রিল বৈঠক করেন আগের কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঙ্গে। এরই ধারাবাহিকতায় ২১ এপ্রিল বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে আবারও বৈঠক করেন। সবার মতামতেই চূড়ান্ত হয় খসড়া তালিকা।

পাঠকের মন্তব্য