চাকরি দেওয়ার ফাঁদ : প্রতারক চক্রের তিন সদস্যকে আটক 

চাকরি দেওয়ার ফাঁদ : প্রতারক চক্রের তিন সদস্যকে আটক 

চাকরি দেওয়ার ফাঁদ : প্রতারক চক্রের তিন সদস্যকে আটক 

আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন পদে চাকরি দেওয়ার ফাঁদ পেতে কোটি টাকা হাতিয়ে নেওয়া একটি প্রতারক চক্রের তিন সদস্যকে আটক করেছে র‍্যাব-১০। শুক্রবার (৩ মে) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তাদের আটক করা হয়।

তারা হলো মো. সবুজ তালুকদার (৪৮), মো. মিজানুর রহমান (৫০) ও মো. সাহাবুব রহমান বাবলু (৬০)। অভিযানের সময় প্রতারক চক্রের এক সদস্য পালিয়ে যায়।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান ভুঁইয়া জানান, ভুক্তভোগী মো. আক্তার হোসেনের ভাতিজা মিজানকে সশস্ত্র বাহিনীর বেসামরিক পদে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে দুই লাখ ৯৮ হাজার টাকা আত্মসাৎ করে প্রতারক সিরাজুল ইসলাম। এরপর থেকে প্রতারক সিরাজ নানা টালবাহানা করতে থাকে, বিভিন্ন হুমকি দিতে থাকে। গত এক মাসে এমন আরও ১০ জন প্রতারণার শিকার হয়েছেন।

তিনি জানান, আটকের পর আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, প্রতারক সিরাজ, সবুজ, মিজান ও বাবলু দীর্ঘদিন ধরে বেকার ও চাকরিপ্রত্যাশী ছেলে-মেয়েদের চাকরি দেওয়ার নাম করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে। এ পর্যন্ত তারা বিভিন্ন জনের কাছ থেকে কোটি টাকা আত্মসাৎ করেছে বলেও স্বীকার করেছে। আটক আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

পাঠকের মন্তব্য