ময়মনসিংহ সিটি করপোরেশনে চলছে ভোটগ্রহণ

ময়মনসিংহ সিটি করপোরেশনে ভোটগ্রহণ শুরু

ময়মনসিংহ সিটি করপোরেশনে ভোটগ্রহণ শুরু

ময়মনসিংহ সিটি করপোরেশনে প্রথমবারের মতো ভোটগ্রহণ শুরু হয়েছে। রোববার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। দেশের ১২তম এ সিটির মেয়র পদে আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এ পদে ভোটের প্রয়োজন হচ্ছে না। প্রতিদ্বন্দ্বিতায় মাঠে রয়েছেন সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা।

এসব নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের জন্য সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন ইসির যুগ্ম-সচিব (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান। তিনি জানান, দেশে প্রথমবারের মতো এ সিটি করপোরেশনের সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে।

ময়মনসিংহ সিটির ৩৩টি সাধারণ ওয়ার্ডে ২৪২ এবং সংরক্ষিত ওয়ার্ড ১১টি ওয়ার্ডে ৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর ১২৭ ভোটকেন্দ্রের ৮৩০টি ভোটকক্ষে ভোট দেবেন ২ লাখ ৯৬ হাজার ৯৩৪ জন ভোটার। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৪৬ হাজার ৪৫৫ এবং মহিলা ভোটার ১ লাখ ৫০ হাজার ৪৭৯ জন।

মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৮ এপ্রিল, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১০ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ এপ্রিল, প্রতীক বরাদ্দ ১৮ এপ্রিল এবং ভোটগ্রহণের ৫ মে নির্ধারণ করে ২৫ মার্চ  এ সিটি ভোটের তফসিল ঘোষণা করে ইসি।

এদিকে, স্থগিত হওয়া কুমিল্লার বড়ুরা, ময়মনসিংহের ত্রিশাল ও লালমনিরহাটের আদিতমারী উপজেলায় আজ ভোটগ্রহণ একই সময়ে শুরু হয়েছে। শুধু চেয়ারম্যান পদে ভোটগ্রহণ করা হচ্ছে নীলফামারীর জলঢাকা উপজেলায়। এ ছাড়াও রোববার সুনামগঞ্জের ছাতক উপজেলার সিংচাপইর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনেও ভোটগ্রহণ চলছে। 

পাঠকের মন্তব্য