ময়মনসিংহ সিটি নির্বাচনে ভোট পড়েছে ৬০ শতাংশ 

ময়মনসিংহ সিটি নির্বাচন

ময়মনসিংহ সিটি নির্বাচন

নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে প্রায় ৬০ শতাংশ ভোট পড়েছে বলে দাবি করেছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। আজ (রোববার) অনুষ্ঠিত এই নির্বাচনে সবগুলো কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হয়েছে।

সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে ৬০ শতাংশ ভোট পরার তথ্য দেন ইসি সচিব।

সচিব বলেন, এ সিটি নির্বাচনে কোনো ধরণের অনিয়ম হয় নাই। কোনো কেন্দ্র বন্ধ হয় নাই। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) আনন্দমুখর পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। হেলালুদ্দীন আহমদ বলেন, ১২৭টি কেন্দ্রের সবগুলোতেই ইভিএমে ভোটগ্রহণ হয়েছে। এখন গণনা চলছে। আমি এ পর্যন্ত ৩০টি কেন্দ্রের ফলাফল জেনেছি। আশা করি দ্রুতই ফলাফল দিতে পারবো।

মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ইকরামুল হক টিটিু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় কেবল কাউন্সিলর পদে এমসিসি’তে ভোট নিয়েছে ইসি।

এমসিসি’র ৩৩টি সাধারণ ওয়ার্ডে ২৪২ এবং সংরক্ষিত ওয়ার্ড ১১টি ওয়ার্ডে ৭০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ১২৭ ভোটকেন্দ্রের ৮৩০টি ভোটকক্ষে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পেয়েছেন ২ লাখ ৯৬ হাজার ৯৩৪ জন ভোটার।

রোববার এমসিসি ছাড়াও কুমিল্লার বড়ুরা, ময়মনসিংহের ত্রিশাল ও লালমনিরহাটের আদিতমারী উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আর নীলফামারীর জলঢাকা উপজেলায় শুধু চেয়ারম্যান পদে এবং সুনামগঞ্জের ছাতক উপজেলার সিংচাপইর ইউনিয়ন পরিষদেচেয়ারম্যান পদে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হল।

ত্রিশাল উপজেলায় একটি কেন্দ্রে আগের রাতে ৫০০ ব্যালট পেপারে সিল মারা অবস্থায় পাওয়া গেছে। তাই ওই কেন্দ্রের সকল কর্মকর্তার বিরুদ্ধে নির্বাচন কমিশন মামলা দেওয়ার নির্দেশ দিয়েছে বলে জানান ইসি সচিব।

পাঠকের মন্তব্য