সিঙ্গাপুর থেকে দেশে এসে পৌঁছেছে সুবীর নন্দীর মরদেহ

 সুবীর নন্দীর মরদেহ

সুবীর নন্দীর মরদেহ

বরেণ্য সঙ্গীতশিল্পী সুবীর নন্দীর মরদেহ বুধবার সকালে সিঙ্গাপুর থেকে দেশে এসে পৌঁছেছে। রিজেন্ট এয়ারওয়েজের একটি বিমানে বুধবার ভোর সোয়া ৬টার দিকে তার লাশ ঢাকায় এসে পৌঁছায়।

বিমানবন্দর থেকে তার মরদেহ নেয়া হয় ২৫সি গ্রিন রোডের গ্রিন ভিউ অ্যাপার্টমেন্টে। সেখান থেকে সকাল ১১টায় সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য নেয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে।

এরপর মরদেহ নেয়া হবে রামকৃষ্ণ মিশনে। দুপুরে সবুজবাগে বরদেশ্বরী কালীমন্দির ও শ্মশানে একুশে পদক পাওয়া সংগীতশিল্পী সুবীর নন্দীর শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

সিঙ্গাপুরে চিকিৎসাধীন এ কিংবদন্তি সংগীতশিল্পী মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর সাড়ে চারটায় মারা যান। ১৮ দিন ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন থাকার পর গত ৩০ এপ্রিল সিঙ্গাপুরে নেয়া হয় সুবীর নন্দীকে।

সেদিন বিকালেই সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে বরেণ্য এই শিল্পীর চিকিৎসা শুরু হয়। সুবীর নন্দী দীর্ঘদিন ধরে কিডনি ও হৃদরোগে ভুগছিলেন। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম ‘সুবীর নন্দীর গান’ বাজারে আসে ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে।

সুবীর নন্দী প্রথম গান করেন ১৯৭৬ সালে আবদুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রে। চলচ্চিত্রে প্লেব্যাক করে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন তিনি।

পাঠকের মন্তব্য