কুড়িগ্রামে শিল্প-সংস্কৃতিতে দশ গুণিজনকে সম্মাননা প্রদান

কুড়িগ্রামে শিল্প-সংস্কৃতিতে দশ গুণিজনকে সম্মাননা প্রদান

কুড়িগ্রামে শিল্প-সংস্কৃতিতে দশ গুণিজনকে সম্মাননা প্রদান

হুমায়ুন কবির সূর্য্য, কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামে শিল্প-সংস্কৃতিতে অনন্য অবদানের স্বীকৃতি স্বরুপ ১০ জন গুণিজনকে সম্মাননা প্রদান করা হয়েছে। সোমবার সন্ধ্যায় কুড়িগ্রাম টাউন হলে জেলা শিল্পকলা একাডেমি’র উদ্যোগে এই সম্মাননা দেয়া হয়। ২০১৭ ও ২০১৮ সালে সাহিত্য-সংস্কৃতির বিভিন্ন শাখায় ৫ জন করে ১০ জনের প্রত্যেককে উত্তরীয়, মেডেল, সনদপত্র ও ১০ হাজার টাকা করে প্রদান করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন। জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবুর সভাপতিত্বে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো: মেহেদুল করিম, সিভিল সার্জন ডা. আমিনুল ইসলাম, কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল মান্নান, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর রবীন্দ্রনাথ চক্রবর্তী, প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু প্রমুখ। 

২০১৭ সালের সন্মাননা প্রাপ্তরা হলেন-মো: জাফর আলী (সংগঠক), মো: আব্দুস সালাম নটরাজ (নাটক). খ.ম আলী স¤্রাট (কণ্ঠসংগীত) মাহতাব হোসেন (যাত্রাশিল্প) আলতাফ হোসেন (চারুকলা)। ২০১৮ সালের সম্মাননা প্রাপ্তরা হলেন- আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল (সংগঠক) হেলাল জাহাঙ্গীর (নাটক) আব্দুল খালেক ফারুক (সৃজনশীল সংস্কৃতি গবেষক) শামসুল ইসলাম সুমন (কণ্ঠসংগীত), রেজাউল করিম (আবৃত্তি)।

এছাড়াও অনুষ্ঠানে উপজেলা পর্যায়ে সাংস্কৃতিক কর্মকান্ডে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ ৩০ জন সংগঠককে অভিনন্দন স্মারক প্রদান ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। সবশেষে পরিবেশিত হয় জেলা শিল্পকলা এমাডেমির শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। 

পাঠকের মন্তব্য