দু’পা হারানো সাব্দার আলী পেলেন ইঞ্জিন চালিত হুইল চেয়ার

দু’পা হারানো সাব্দার আলী

দু’পা হারানো সাব্দার আলী

সুলতান আল একরাম,ঝিনাইদহ : ঝিনাইদহ জেলা পরিষদের চেয়ারম্যান কনক কান্তি দাস এক প্রতিবন্ধী কে ইঞ্জিন চালিত হুইল চেয়ার প্রদান করেছেন । প্রায় ৪০ হাজার টাকা ব্যায়ে নির্মিত এ হুইল চেয়ার পেয়েছেন মধূহাটি ইউনিয়নের হাজিডাঙ্গা গ্রামের হিসাব আলীর ছেলে সাব্দার আলী(৬০) । তার দুটি পা নেই, হুইল চেয়ার পেয়ে সন্তষ্টি প্রকাশ করেছেন জেলা পরিষদ চেয়ারম্যান কনক কান্তি দাসের নিকট।

জেলা পরিষদ ও স্থানীয়দেও সুত্রে জানা গেছে, প্রতিবন্দ্বী সাব্দার আলী এক সময় আলমসাধু চালিয়ে পরিবার-পরিজন নিয়ে স্বাভাবিক জীবন-যাপন করতেন। ৪ ছেলে-মেয়ে নিয়ে ভালই চলছিল তার জীবন তবে ৪বছর আগে মারাত্মক সড়ক দুর্ঘটনার মুখে পড়েন তিনি। কেটে ফেলতে হয় দুটি পা-ই। এরপর থেকে পর নির্ভরশীল হয়ে পড়েন তিনি, প্রতিবন্ধী জীবন যাপন করতে থাকেন। পরিবার-পরিজন নিয়ে ভিক্ষাবৃত্তি করা আর গড়িয়ে গড়িয়ে চলতে হতো তাকে । মানবেতর এ বিষয়টি নজরে আসে জেলা পরিষদ চেয়ারম্যান কনক কান্তি দাসের। তিনি সাব্দার আলী কে আশ্বস্ত করেন এবং হুইল চেয়ার দেয়ার প্রতিশ্রুতি দেন।

আজ বৃহস্পতিবার বিকালে জেলা পরিষদ কার্যালয়ে চেয়ারম্যান কনক কান্তি দাস সাব্দার আলির নিকট ইঞ্জিন চালিত হুইল চেয়ারটি তুলে দেন। এসময় জেলা পরিষদ সচিব রেজাই রাফিন সরকার সহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। হুইল চেয়ার পেয়ে উচ্ছাস-আনন্দ প্রকাশ করেন প্রতিবন্ধী সাব্দার আলী। তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন জেলা পরিষদ চেয়ারম্যান কনক কান্তি দাসের নিকট ।

পাঠকের মন্তব্য