ভিক্ষুক ও দুস্থদের পুনর্বাসনে উদ্যোগ নিতে মতবিনিময় সভা

ভিক্ষুক ও দুস্থদের পুনর্বাসনে উদ্যোগ নিতে মতবিনিময় সভা

ভিক্ষুক ও দুস্থদের পুনর্বাসনে উদ্যোগ নিতে মতবিনিময় সভা

রমজান মাসে ইফতার পার্টির বাহুল্য বর্জন করে সে টাকায় ভিক্ষুক ও দুস্থদের পুনর্বাসনে উদ্যোগ নিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় রমজান মাসের পবিত্রতা রক্ষা এবং দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য সকলের সহযোগিতাও চাওয়া হয়। 

জেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (৯ মে) দুপুরে কুড়িগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় রমজানে জাঁকজমকপূর্ণ ইফতার আয়োজন পরিহার করে সেখান থেকে অর্থ সাশ্রয় করে দুস্থদের পুনর্বাসনে সহায়তা করার আহ্বান জানানো হয়। 

এছাড়া সমাজসেবা দপ্তরসহ সকলের সহযোগিতায় পর্যায়ক্রমে জেলার ৫ হাজার ৩৪৪ জন ভিক্ষুককে ভিক্ষাবৃত্তি থেকে সরিয়ে এনে তাদের কাজে নিয়োজিত করার মাধ্যমে পুনর্বাসন এবং এই কার্যক্রম বাস্তবায়নের কাজ এক সপ্তাহের মধ্যে শুরুর সিদ্ধান্ত নেয়া হয়।

জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার মো. মেহেদুল করিম, সিভিল সার্জন ডা. এসএম আমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোছা. জিলুফার সুলতানা উপস্থিত ছিলেন। এছাড়াও জেলা পর্যায়ের বিভিন্ন সরকারি-আধা সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানসমূহের প্রধান, বেসরকারি উন্নয়ন সংগঠনের প্রতিনিধি এবং গণমাধ্যমের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। তারা ব্যতিক্রমী এই উদ্যোগের পক্ষে একযোগে কাজ করার অভিমত ব্যক্ত করেন।

পাঠকের মন্তব্য