বগুড়া-৬ উপ-নির্বাচনে নৌকা প্রতীক পেলো টি জামান নিকেতা

টি জামান নিকেতা

টি জামান নিকেতা

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের পদ শূন্য হওয়া বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন টি জামান নিকেতা। তিনি বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এবং জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশের (নাসিব) সভাপতি। 

রোববার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভায় সর্বসম্মতভাবে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এ সময় পঞ্চম ও শেষ ধাপের ১৬টি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীও চূড়ান্ত করা হয়।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন। সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে টি জামান নিকেতাসহ মোট আটজন মনোনয়নপ্রত্যাশী বগুড়া-৬ আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছিলেন। অন্য মনোনয়নপ্রত্যাশীরা ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি মমতাজ উদ্দিনের ছোট ছেলে ও বগুড়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাসুদুর রহমান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বগুড়া পৌরসভার সাবেক চেয়ারম্যান রেজাউল করিম, যুগ্ম সম্পাদক রাগেবুল আহসান দিপু, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) বগুড়া জেলা সভাপতি ডা. মোস্তফা আলম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, জার্মান আওয়ামী লীগের উপদেষ্টা আসাদুর রহমান এবং শেরপুর শহর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী তাহমিনা জামান।

আগামী ২৪ জুন বগুড়া-৬ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। গত বছরের ৩০ ডিসেম্বরের নির্বাচনে এই আসনের নির্বাচিত এমপি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শপথ না নেওয়ায় আসনটি শূন্য ঘোষিত হয়েছে।

পাঠকের মন্তব্য