‘টিকিট ছাড়া গণপরিবহন চলবে না’: সাঈদ খোকন

‘টিকিট ছাড়া গণপরিবহন চলবে না’: সাঈদ খোকন

‘টিকিট ছাড়া গণপরিবহন চলবে না’: সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, রাজধানীতে কোনো বাস কোম্পানি টিকিট ছাড়া যাত্রী উঠানামা কিংবা চলাচল করতে পারবে না।

সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে নগরভবনে এক সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি। এর আগে বাস রুট রেশনালাইজেশন কমিটির ৯ম বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। ঈদের পর এ সিদ্ধান্ত বাস্তবায়ন হবে বলেও জানান মেয়র সাঈদ খোকন।

ডিএসসিসি মেয়র সাঈদ খোকন বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি, ঢাকা শহরের কোথাও টিকিট ছাড়া গণপরিবহনে যাত্রী চলাচল করতে পারবেন না। এতে যাত্রীদের দুর্ভোগ কমে যাবে। যাত্রীদের দুর্ভোগ কমানোর জন্য ডিটিসি, বিআরটিএ, বিআরটিসি, ডিএসসিসি, ডিএনসিসি এবং পরিবহন মালিকদের সমন্বয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এছাড়া টিকিট কাউন্টার স্থাপনে সমন্বিতভাবে উদ্যোগ নেয়া হবে।

ঈদের পরপরই যেন এটি কার্যকর করা যায় সে জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে। তবে সড়কে স্থান বেদখল যাতে না হয় সে জন্য সব পরিবহনের টিকিট কাউন্টার একস্থানে হবে বলেও জানান মেয়র।

মেয়র আরো বলেন, বৈঠকে আরো একটি সিদ্ধান্ত হয়েছে, তা হচ্ছে আগামী ২৭ মে রাজধানীর উত্তরায় চক্রাকার বাস সার্ভিস চালু হবে। এরইমধ্যে ধানমন্ডি এলাকায় চক্রাকার বাস সার্ভিস চালু হয়েছে। উত্তরায় এই সার্ভিসটি চালু হওয়ার পর মতিঝিল ও সদরঘাট এলাকায়ও চালু করা হবে। এর ফলে এ সব এলাকায় রিকশাসহ যেসব পরিবহন যানজট সৃষ্টি করে সেগুলো অপসারণ হয়ে যাবে।

পাঠকের মন্তব্য