ঈদ টিভি নাটকের প্রিয় নায়িকারা

ঈদ টিভি নাটকের প্রিয় নায়িকারা

ঈদ টিভি নাটকের প্রিয় নায়িকারা

ঈদের আর বেশি দিন বাকি নেই। টিভি নাটকের শিল্পীরা বেশ ব্যস্ত সময় পার করছেন এখন। যারা বছরের অন্য সময়গুলোতে অভিনয় থেকে দূরে থাকেন তাদেরও ঈদের দু-একটি নাটকে দেখা যায়। তবে কিছু শিল্পী আছেন যারা সব চ্যানেল ও নির্মাতাদেরই প্রিয়। এবার ঈদে ছোট পর্দার অভিনেত্রীদের মধ্যে নুসরাত ইমরোজ তিশা, জাকিয়া বারী মম, মেহজাবিন চৌধুরী, সাবিলা নূর, সালহা খানম নাদিয়া, শবনম ফারিয়াকে অনেক বেশি দেখতে পাবেন দর্শক। 

এরমধ্যে কেউ কেউ এক ডজনেরও বেশি নাটকে কাজ করেছেন।

জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশাকে গেল কয়েক বছর ছোট পর্দায় বিশেষ দিবসের নাটকেই দেখা যায়। বাকিটা সময় তিনি চলচ্চিত্র নিয়ে ব্যস্ত থাকেন। আসছে ঈদের জন্য এরইমধ্যে তিশা কয়েকটি নাটকের শুটিং শেষ করেছেন। উল্লেখযোগ্য নাটকগুলো হলো মাসুদ সেজানের ‘ঈদ ধামাকা অফার’, মাবরুর রশিদ বান্নার পরিচালনায় ‘আঙ্গুলে আঙ্গুল’, সাগর জাহানের ‘সৌদি গোলাপ’ ও ‘তালমিছরি না হাওয়া মিঠাই’, রুশো চৌধুরীর পরিচালনায় ‘লাভলী ওয়াইফ’, ওসমান সিরাজ পরিচালিত ‘বকুল কথা’। এই নাটকগুলোতে তিশা জুটি বেঁধেছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান, চঞ্চল চৌধুরী, মোশাররফ করিম, আফরান নিশো, ইরফান সাজ্জাদ ও তাহসানের সঙ্গে। নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ ২৭ থেকে ২৯ মে তাহসান-তিশা জুটিকে নিয়ে নির্মাণ করবেন ‘যতন করে রেখো’ নাটকটি।  তিশা বলেন, ঈদের প্রতিটি নাটকে বৈচিত্র্যময় চরিত্রে আমাকে দেখা যাবে। এককথায় বলতে পারি, নাটকগুলোতে দর্শকদের জন্য চমক আছে। গুণী নির্মাতা ও অভিনেতাদের সঙ্গে কাজ করছি। দর্শক যেন আমার নাটক দেখে ঈদে বিনোদন পায় সেই বিষয়টি মাথায় রেখে কাজ করি।’

জাকিয়া বারী মম এবার বেছে বেছে ভালো গল্পের নাটকে কাজ করছেন। তবুও তার দম ফেলার ফুরসত নেই। মম বলেন, ‘এবার ভালো গল্পের নাটকের প্রস্তাবই বেশি পেয়েছি। তাই প্রতিদিন ঈদের নাটকের শ্যুটিং করছি। গতকাল করেছি তারেক রহমানের পরিচালনায় ‘শেষ চিঠি’ নাটকটি। এতে আমার সহশিল্পী মনোয প্রামাণিক, মামুনুর রশীদ ও মুনিরা মিঠু।’ মনোযের সঙ্গে মম আরেকটি নাটক করেছেন, এর নাম ‘তুমি কার আকাশে ওড়ো’। হানিফ সংকেতের এবারের ঈদের নাটক ‘ভুল ভাঙাতে ভুল করা’তেও অভিনয় করেছেন মম। এটি প্রচারিত হবে এটিএন বাংলায় ঈদের দিন রাত সাড়ে ৮টায়। এ নাটকটিতে আরও রয়েছেন আবুল হায়াত, দিলারা জামান, চঞ্চল চৌধুরী প্রমুখ। ওসমান মিরাজের ‘কানামাছি’ নাটকে মমকে দেখা যাবে সজলের বিপরীতে। এছাড়া তাকে দেখা যাবে সুমন আনোয়ারের নাটকে।

এ সময়ের ব্যস্ত অভিনেত্রী মেহজাবিন চৌধুরীকে সর্বাধিক নাটকে দেখা যাবে। এরমধ্যে রয়েছে মোস্তফা কামাল রাজের নির্দেশনায় তার নিজস্ব ইউটিউব চ্যানেল সিনেমাওয়ালার জন্য তৈরি নিশোর সঙ্গে ‘হোয়াইট হ্যাকার’, বাংলাভিশনে প্রচার হবে শিহাব শাহীনের পরিচালনায় অপূর্বর বিপরীতে ‘বাউ-ুলে’, চ্যানেল আইয়ে প্রচার হবে চয়নিকা চৌধুরী পরিচালিত মাহফুজ আহমেদের বিপরীতে ‘তোমারই প্রেমে প্রতিদিন’, মিজানুর রহমান আরিয়ান, মাবরুর রশীদ বান্নাহর একাধিক নাটক।

সাবিলা নূর ভিন্ন ভিন্ন গল্পের নাটক নিয়ে হাজির হবেন এবার। তিনি বলেন, ‘প্রতিটি চরিত্রে বৈচিত্র্য রয়েছে। দর্শক নতুনত্ব খুঁজে পাবেন। গল্প বেছে কাজ করেছি বলে সংখ্যায় খুব বেশি কাজ করা হয়নি। কিন্তু প্রতিটি নাটকের সাড়া ভালো পাব বলে আমার বিশ^াস।’ ইউটিউব চ্যানেল ক্লাব ইলেভেন-এর জন্য নির্মিত মাবরুর রশীদ বান্নাহর নির্দেশনায় ‘ভালোবাসা চিনলা না’ নাটকে দেখা যাবে সাবিলাকে। এনটিভিতে প্রচার হবে একই নির্মাতার নাটক ‘ভাই পারলে মাফ করবেন’। এতে সাবিলার বিপরীতে রয়েছেন ইরফান সাজ্জাদ। এই নায়কের সঙ্গে সাবিলাকে আরও বেশ কিছু নাটকে জুটিবদ্ধ হয়ে অভিনয় করতে দেখা যাবে। এর মধ্যে রয়েছে প্রীতি দত্ত পরিচালিত ‘তোমার জন্য’, আবু হায়াত মাহমুদ পরিচালিত ‘বেয়ারা বাকের’ ইত্যাদি।

নির্মাতা তুহিন হোসেন এবার তিনটি নাটক নিয়ে হাজির হবেন। তিনটিতেই নায়িকা সারিকা। এরমধ্যে চ্যানেল আইয়ে প্রচার হবে ‘চুল তার কবেকার’ নাটকটি। এটিএন বাংলার জন্য সালাহউদ্দিন লাভলু আর সারিকাকে নিয়ে তিনি একটি নাটক করবেন। এছাড়া জোভানের বিপরীতে সারিকাকে আরেকটি নাটকে দেখা যাবে।

পাঠকের মন্তব্য