অভিনেত্রী ও মডেল কাজী নওশাবার বিরুদ্ধে অভিযোগপত্র

অভিনেত্রী ও মডেল কাজী নওশাবার বিরুদ্ধে অভিযোগপত্র

অভিনেত্রী ও মডেল কাজী নওশাবার বিরুদ্ধে অভিযোগপত্র

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের মামলায় অভিনেত্রী ও মডেল কাজী নওশাবা আহমেদের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। ১২ মে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এই অভিযোগপত্র দেওয়া হলেও বিষয়টি জানা গেছে আজ সোমবার।

মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগের পরিদর্শক শওকত আলী সরকার এই অভিযোগপত্র জমা দেন।

অভিযোগপত্রে বলা হয়, আসামি নওশাবা গত বছরের ৪ আগস্ট ফেসবুক লাইভে আসেন। তাঁর ফেসবুক থেকে আবেগময় কণ্ঠে এমন কিছু প্রচার করেন যা ঘটেনি। আসামি নওশাবা ইচ্ছাকৃতভাবে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য মিথ্যা ও মানহানিকর তথ্য প্রচার করেন।

ফেসবুকে গুজব ছাড়ানোর অভিযোগে রাজধানীর উত্তরা এলাকা থেকে নওশাবাকে গত বছরের ৪ আগস্ট আটক করে র‌্যাব। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গুজব ছাড়ানোর কথা স্বীকার করেন তিনি। পরে র‌্যাবের ডিএডি আমিরুল ইসলাম বাদী হয়ে উত্তরা পশ্চিম থানায় তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে এ মামলা করেন। পরে নওশাবাকে থানা-পুলিশের কাছে হস্তান্তর করে র‍্যাব। আদালতের অনুমতি নিয়ে নওশাবাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোই নওশাবার উদ্দেশ্য ছিল বলে জানিয়েছিল র‍্যাব। মামলার আলামত হিসেবে একটি মুঠোফোন জব্দ করা হয়েছে। মামলায় সাক্ষী করা হয়েছে ২০ জনকে।

পাঠকের মন্তব্য