ভাগ্যের গণক, প্রতারক আজমেরি জেমসকে জরিমানা   

প্রতারক আজমেরি জেমস

প্রতারক আজমেরি জেমস

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে রাজধানীর পান্থপথে অবস্থিত বসুন্ধরা সিটির ভাগ্য গণনাকারি প্রতিষ্ঠান শেষ দর্শন আজমেরি জেমসকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে।
 
বুধবার (২৯ মে) বিকেলে ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে এ অভিযান পরিচালনা করা হয়।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, ‘শেষ দর্শন আজমেরী জেমস’ এর কাছে তিনটি জিজ্ঞাসা ছিল। এক. বিদেশ থেকে আনা তাদের পাথরে আমদানিকারকের স্টিকার আছে কিনা। দুই. তাদের থেকে ক্রয় করা পাথরে আদৌ ভাগ্য বদলায় কিনা। তিন. তারা প্রতিটি পাথরের গায়ে দাম প্রদর্শন করে কিনা।

তারা একটিরও উত্তর দিতে পারেনি। এরপর পাথরের গায়ে দাম প্রদর্শন না করার অপরাধে তাদের ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। তাদের পাথরগুলো পরীক্ষা করে দেখা হবে। এসব পাথরে কিভাবে ভাগ্য বদলায় তারও ব্যাখ্যা চাওয়া হয়েছে।

জরিমানা আদায়ের সময় দোকানের ম্যানেজারকে উদ্দেশ্য করে শাহরিয়ার বলেন, আপনারা অন্যের ভাগ্য গণনা করছেন, অথচ আজ যে আমরা (ভোক্তা অধিকার) আসব, আপনাদের জরিমানা করব; সেটি জানতেন না?

অভিযানে উপস্থিত ছিলেন, অধিদপ্তরের সহকারী পরিচালক মাসুম আরিফিন, সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল, আফরোজা রহমান, নাগরিক সমাজের প্রতিনিধি বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ প্রমুখ।

পাঠকের মন্তব্য