বিশ্বকাপ উত্তেজনার ছোঁয়া লেগেছে সার্চ ইঞ্জিন গুগলেও

বিশ্বকাপ উত্তেজনার ছোঁয়া লেগেছে সার্চ ইঞ্জিন গুগলেও

বিশ্বকাপ উত্তেজনার ছোঁয়া লেগেছে সার্চ ইঞ্জিন গুগলেও

পর্দা উঠেছে দেড় মাস ব্যাপী ক্রিকেট যজ্ঞের। বিশ্বকাপের জ্বরে ভুগছে এখন ক্রিকেট বিশ্ব। বিশ্বকাপ উত্তেজনার ছোঁয়া লেগেছে সার্চ ইঞ্জিন গুগলেও। বিশ্বকাপের প্রথম দিনে সার্চ ইঞ্জিনটিতে দেখা মিলেছে বিশেষ ডুডলের।

ডুডলটির নাম দেওয়া হয়েছে ‘২০১৯ আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ বিগিন্স!‘ ডুডলটি ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, আইসল্যান্ড, যুক্তরাজ্যের দেশসমূহ থেকে দেখা যাচ্ছে।

এক বিবৃতিতে গুগল থেকে বলা হয়, “লন্ডনের ওভালে শুরু হতে যাওয়া ২০১৯ আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপটি ডুডল দিয়ে উদযাপন করছে গুগল।” গুগলের ইংরেজি ‘ও’ বর্ণকে ক্রিকেট বল এবং ‘এল’ বর্ণকে উইকেটের ছবি দিয়ে প্রকাশ করা হয়েছে। এছাড়া বানানো হয়েছে একটি অ্যানিমেটেড ভিডিও। সেখানে রয়েছে বোলিং, ব্যাটিং ও ফিল্ডিং।

সাধারণত কোনো দেশের বিশেষ দিবসে, কোনো বরেণ্য ব্যক্তির জন্মদিনে তার স্মরণে কিংবা কোনো ইভেন্ট উপলক্ষ্যে ডুডলের আয়োজন করে গুগল।

১৯৭৫ সালে অনুষ্ঠিত হয়েছিল প্রথম বিশ্বকাপ। চার বছর পর পর এ মহাযজ্ঞ অনুষ্ঠিত হয়। ৩০ মে থেকে শুরু হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশতম আসর। প্রথম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা। ফাইনাল হবে ১৪ জুলাই। প্রায় দেড় মাস ধরে চলা বিশ্বকাপে হবে ৪৮ টি ম্যাচ। অংশ নিচ্ছে দশটি দল। ইংল্যান্ড ও ওয়েলসের ১১টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপের ম্যাচগুলো।

রোববার নিজেদের প্রথম ম্যাচে লন্ডনের কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

পাঠকের মন্তব্য