পাইকগাছায় দুস্হ, এতিম ও অসহায়দের সম্মানে ইফতার মাহফিল

সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু

সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার প্রধানমন্ত্রী উল্লেখ করে পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, দেশের দুস্হ ও অসহায় মানুষের জীবন মান উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী দিনরাত পরিশ্রম করে চলেছেন। তিনি রোহিঙ্গা স্মরণার্থীদের আশ্রয় দিয়ে বিশ্ববাসীর কাছে মানবতার প্রধানমন্ত্রী হিসাব খ্যাতি লাভ করেছেন। প্রধানমন্ত্রী এতিমদের সাথে ইফতারী করার মাধ্যমে পবিত্র মাহে রমজান শুরু করে মানবিকতায় অনন্য দৃষ্টান্ত স্হাপন করেছেন। এমন মহানুভবতা সবার মধ্যে থাকে না। যা শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যে রয়েছে। এমপি বাবু বলেন, যারা দুস্হ এতিম ও অসহায় এরাও মানুষ।  

সমাজ এদেরও সুন্দরভাবে বেঁচে থাকার অধিকার রয়েছে। দয়া করে আপনারা কেউ এতিমদের হক নষ্ট করবেন না। সরকার দেশের অসহায় মানুষদের জন্য অর্ধশতরও বেশি প্রকার ভাতা দিচ্ছে। আশা করছি শেখ হাসিনা’র সরকার ক্ষমতায় থাকলে আগামীতে দেশের কোন মানুষ গরীব কিংবা অসহায় থাকবেন না। তিনি বলেন, সমাজে এমন অনেক মা-বাবা রয়েছেন যারা এখানে উপক্ষিত। তিনি সকলের উদ্দশ্যে বলেন, যারা বাবা-মা’কে অসম্মানিত করেন তারাও কি একদিন অসম্মানিত হবেনা। তিনি বাবা-মা’র প্রতি সম্মান প্রদর্শন সহ সরকারের পাশাপাশি সমাজের অবহেলিত মানুষদের সহযাগিতায় সকলকে এগিয়ে আসার আহান জানান। 

তিনি সোমবার বিকালে পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক সংগঠন নবজাগরণ আয়োজিত দুস্হ, এতিম ও অসহায়দের সম্মানে ইফতার মাহফিল ও ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তিতায় এসব কথা বলেন। এর আগে এমপি আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু ইফতার মাহফিল অনুষ্ঠানে উপস্হিত দুস্হ, এতিম ও অসহায় মানুষদের সাথে শুভেছা বিনিময় করেন এবং তাদের সার্বিক খোঁজ খবর নেন। তিনি এতিমদের সাথে ইফতারী করে অনন্য দৃষ্টি স্হহাপন করেন।   

এমপি তার বক্তিতায় নবজাগরণের অনুকূলে ৫০ হাজার টাকা অনুদানের ঘোষণা দেন। এসময় নবজাগরণের পক্ষ থেকে আগামীতে দুস্হ ও অসহায় মানুষদের জন্য শিশুসদন ও বৃদ্ধাশ্রম খোলার ঘোষণা দেন। নবজাগরণের সভাপতি শেখ মিজানুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ ফরহাদ উজ্জামান তুষারের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাবেক উপজেলা চেয়ারম্যান রশীদুজ্জামান, মেয়র সেলিম জাহাঙ্গীর, আওয়ামী লীগনেতা আনোয়ার ইকবাল মন্টু, উপজেলা ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, প্রাক্তন প্রধান শিক্ষক সুরাইয়া বানু ডলি, ঢাকাস্হ পাইকগাছা সমিতির সভাপতি একেএম সাঈদ হাসান, জেলা যুবলীগনেতা জসিম উদ্দীন বাবু, কাউন্সিলর শেখ মাহবুবর রহমান রনজু, এ্যাডঃ মোরতোজা জামান আলমগীর রুলু, এমএম আজিজুল হাকিম, মেরিন ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম, আফি আহম্মেদ বান্টি, মহাসিন, আব্দুল্লাহ আল-মামুন সবুজ, তরিকুল ইসলাম, বিপ্লব, জামাল, প্রভাষক ময়নুল ইসলাম, মসিউর রহমান, প্রজিৎ রায়, ঢাকাস্হ পাইকগাছা ছাত্র কল্যাণ সমিতির সভাপতি রাশেদ, প্রধান শিক্ষক মোশারফ হোসেন, যুবলীগনেতা কবির উদ্দীন সরদার, ছাত্রলীগনেতা আশরাফুল ইসলাম রাব্বু, মিজানুর রহমান, পার্থ প্রতীম চক্রবর্তী, আয়না বিবি ও রহিমা খাতুন। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মাওঃ শাহাদাৎ হুসাইন।    

পাঠকের মন্তব্য