ম্যাচ জিতেও জরিমানা গুণতে হয়েছে পাকিস্তানকে

ম্যাচ জিতেও জরিমানা গুণতে হয়েছে পাকিস্তানকে

ম্যাচ জিতেও জরিমানা গুণতে হয়েছে পাকিস্তানকে

ইংল্যান্ডের বিপক্ষে রোমাঞ্চকর জয়ের উল্লাসে ভাসার ম্যাচে জরিমানা গুণতে হয়েছে পাকিস্তান দলকে। স্লো-ওভার রেটিংয়ের দায়ে দলের সব খেলোয়াড়কেই জরিমানা করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি।

সোমবার নটিংহ্যামের ট্রেন্টব্রিজে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে শ্বাসরূদ্ধকর লড়াই শেষে ১৪ রানের জয় পায় পাকিস্তান। আসরে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৭ উইকেটে হারার পর এই জয়ে আত্মবিশ্বাসী হয়ে উঠেছে সরফরাজ আহমেদের দল। এই খুশির মধ্যেই পাকিস্তানের ক্রিকেটাররা পেয়েছেন জরিমানার দুঃসংবাদ।

ম্যাচটিতে পাকিস্তান দলের প্রত্যেককেই জরিমানা করা হয়েছে। ঝড়টা বেশি গেছে অধিনায়ক সরফরাজের উপর দিয়েই। তাকে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। দলের বাকি ক্রিকেটাররা জরিমানা গুনবেন ম্যাচ ফির ১০ শতাংশ করে।

এদিকে পরাজিত ইংল্যান্ড দলের দুই ক্রিকেটারকেও জরিমানা গুণতে হয়েছে। তারা হলেন- জফরা আর্চার ও জেসন রয়। পাকিস্তানের ইনিংস চলাকালে মিস ফিল্ডিংয়ের কারণে অশ্রাব্য ভাষা ব্যবহার করেন রয়। এ কারণে তাকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে। অন্যদিকে পাকিস্তানের ইনিংসের ২৮তম ওভারে আম্পায়ারের সিদ্ধান্তের অহেতুক প্রতিবাদ করায় ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে আর্চারকেও।

পাঠকের মন্তব্য