আইসিসির উপর বিরক্ত পাকিস্তান অধিনায়ক সরফরাজ

সরফরাজ

সরফরাজ

বিশ্বকাপে ভারতের চাওয়া অনুযায়ী উইকেট বানানোয় আইসিসির উপর বেশ বিরক্ত পাকিস্তান দলের অধিনায়ক ও উইকেটকিপার ব্যাটসম্যান সরফরাজ আহমেদ। তার এক ঘনিষ্ঠ সূত্র এমনটা জানিয়েছে বলে খবর পাওয়া গেছে।

টুর্নামেন্ট শুরু হওয়ার আগ থেকেই আঁচ করা গিয়েছিলো কেমন হতে চলেছে এবারে বিশ্বকাপের উইকেট। মূলত অধিকাংশ ম্যাচই ব্যাটিং বান্ধব উইকেট হবে এমনটাই ধারণা করা হয়েছিল। বিশ্বকাপে ঘটছেও সেটি। এখন পর্যন্ত অনুষ্ঠিত হওয়া অধিকাংশ ম্যাচেই বোলারদের চেয়ে ব্যাটসম্যানরা উইকেট থেকে বেশি ফায়দা তুলে নিচ্ছেন।

পাকিস্তান ক্রিকেট দল তো দীর্ঘ সময় ইংল্যান্ডে ছিল। স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছে সরফরাজরা। তাই তো ইংল্যান্ডের পর এবারের বিশ্বকাপে উইকেট সম্পর্কে সবচেয়ে বেশি ধারণা থাকার কথা সরফরাজদের। অথচ তারাই কিনা অভিযোগ করছে উইকেট নিয়ে! অভিযোগটা আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা, আইসিসির উপর। সরফরাজের এক ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে ভারতকে বেশি সুবিধা দিচ্ছে আইসিসি।

“ভারত কেন সব সময় ব্যাটিংবান্ধব ও তাদের স্পিনারদের উপযোগী উইকেট পায়, তা ভাবছেন সরফরাজ। এ ধরনের উইকেট এশিয়ান দলের জন্য উপযোগী। অথচ পাকিস্তানকে আইসিসির টুর্নামেন্টে সব সময় তার চেয়েও চ্যালেঞ্জিং উইকেটে খেলতে হয়, যেমন টনটনের।”

এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে পাকিস্তান। তার মধ্যে হাই-স্কোরিং ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়েছে পাকিস্তান। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবুজ উইকেটে শেলডন কটরেল, রাসেলদের সামনে দাঁড়াতেই পারেনি পাকিস্তান। যার জন্য এত অভিযোগ পাকিস্তানের এ অধিনায়কের। তিন ম্যাচের মধ্যে একটি বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

পাঠকের মন্তব্য