মাশরাফিকে ‘ফাইটার’ সম্বোধন করেন ওয়ালশ

মাশরাফিকে ‘ফাইটার’ সম্বোধন করেন ওয়ালশ

মাশরাফিকে ‘ফাইটার’ সম্বোধন করেন ওয়ালশ

বিশ্বকাপে মাশরাফি পারফরম্যান্সে হতাশ ক্রিকেট সমর্থকরা। অনেকেই তো তাকে অবসরে যাওয়ার কথাও বলছেন। তবে বাংলাদেশ দলের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ বলছেন ভিন্ন কথা। মাশরাফিকে নিয়ে দ্রুতই সমলোচনা হচ্ছে বলে জানান তিনি। এছাড়াও মাশরাফিকে ‘ফাইটার’ সম্বোধন করেন ওয়ালশ।

ওয়ালশ ও মাশরাফি- দুজন একে অপরকে বেশ ভালোভাবেই চিনেন। অতীতে মাশরাফিকে কাছ থেকে না দেখলেও বাংলাদেশ দলের কোচের দায়িত্ব নেওয়ার পর খুব কাছ থেকেই দেখেছেন মাশরাফিকে। হাঁটুতে চোট নিয়ে কীভাবে এত বছর খেলে যাচ্ছেন সেটাও বেশ ভালোভাবেই জানেন তিনি। দলের প্রতি যে আত্মনিবেদনের কোন কমতি রাখেন বাংলাদেশ দলের ওয়ানডে দলের অধিনায়ক।

তবুও সম্প্রতি সময়ে তার পারফরম্যান্স নিয়ে ফের সমলোচনা শুরু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। চোটের কারণে বলে গতি না থাকলেও লাইন-লেন্থ ঠিক রেখে বল করতে পারেন ঠিকই মাশরাফি যেটা কিনা গুরুত্বপূর্ণ বিশ্বকাপের মত টুর্নামেন্টে। তাই তো গুরু ওয়ালশ এত দ্রুত মাশরাফির সমলোচনা খুব একটা ভালো চোখে দেখেননি তিনি।

“আমরা সবাই জানি মাশরাফি ফাইটার। তার হালকা ইনজুরি আছে। অধিনায়ক হিসেবে সে দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে চায়। সে দারুন স্পেল করে। আমরা তাকে ভালভাবেই দেখভাল করছি। সে দেশকে সামনে থেকে নেতৃত্ব দিতে সে ভীষণ নিবেদিত। আমার মনে হয় তার সমালোচনা খুব দ্রুতই করে ফেলা হচ্ছে।”

নিজের এমন পারফরম্যান্সে হতাশ হয়েছেন মাশরাফিও। আর যাইহোক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজের সেরাটাই দিতে চাইবেন বাংলাদেশ অধিনায়ক। সেরাটা দিয়েই সমলোচনার জবাব দিতে চাইবেন মাশরাফি।

পাঠকের মন্তব্য