সোনারগাঁয়ে ঢাকা-চট্রগ্রামে মহাসড়কে বিষাক্ত ময়লা আবর্জনার স্তূপ

সোনারগাঁয়ে ঢাকা-চট্রগ্রামে মহাসড়কে বিষাক্ত ময়লা আবর্জনার স্তূপ

সোনারগাঁয়ে ঢাকা-চট্রগ্রামে মহাসড়কে বিষাক্ত ময়লা আবর্জনার স্তূপ

আলমগীর হোসেন প্লাবন(সোনারগাঁ)নারায়নগঞ্জ : ঢাকা-চট্রগ্রামে মহাসড়কের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা বাসষ্ট্যান্ডে ওভার  ব্রীজের নীচের দুই  পাশেই  বিষাক্ত ময়লা আবর্জনা ফেলে স্তুপে পরিনত করা  হয়েছে। 

এসব ময়লা আবর্জনার স্তুপ সরিয়ে পরিস্কার না করায় পরিবেশ দূষিত হয়ে হুমকির মুখে পড়েছে পুরো সোনারগাঁয়ের গুরুত্বপূর্ণ স্থান। সরেজমিনে দেখা যায়, প্রতিদিনই বাসস্ট্যান্ডে ময়লা আবর্জনার  স্তুপ হওয়ার ফলে ঢাকাগামী ও সোনারগাঁগামী জনসাধারণ দুর্গন্ধে অতিষ্ঠ। এছাড়াও এই মহাসড়ক দিয়ে মন্ত্রী, এমপি,বিদেশী পর্যটকসহ হাজার হাজার যাত্রী থেকে শুরু করে  পথচারী এবং অত্র এলাকারও হাজার হাজার স্কুল,কলেজের শিক্ষার্থী এবং এলাকাবাসী প্রতিদিন এই পথে যাতায়াত করে থাকেন। এখানে  মোগরাপাড়া চৌরাস্তার বিশাল বাজার এবং বেশ কিছু বড় বড় সুস্বাদু খাবার হোটেল ও আশপাশের মিল-ফ্যাক্টরীর বিষাক্ত ময়লা আবর্জনার দুর্গন্ধে অসুস্থ্য হয়ে পড়ছে বিদ্যালয়ের শিক্ষার্থী এবং বসবাসরত এলাকাবাসী । 

এই মহাসড়ক ঘেষে বিশাল বাজারে সোনারগাঁ এলাকার  সকল আমজনতা কেনাকাটার জন্য আসেন। এমনকি মোগড়াপাড়া চৌরাস্তায় যানজট লেগেই থাকে। আর এ যানজটের পাশাপাশি আবর্জনার দুর্গন্ধে সাধারণ মানুষ দিশেহারা।উপজেলার হাজ্বী  মতিউর রহমান সরকার উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক জনাব রাকিবুুল হাসাান বলেন, মহাসড়কের বাসষ্ট্যান্ডে আবর্জনা ফেলানো বন্ধ এবং ময়লা আবর্জনার স্তুপ সরিয়ে পরিস্কার না করায় পরিবেশ দূষিত হয়ে হুমকির মুখে পড়েছে পুরো সোনারগাঁ ও আশেপাশের এলাকা। সোনারগাঁবাসী অভিযোগ করেন, সোনারগাঁ উপজেলা স্থানীয় প্রশাসন এলাকার জনগণের তোপের মুখে মাঝে মধ্যে লোক দেখেনো ব্যবস্থা নিলেও কাজের কাজ কিছুই হয়না।তবে সোনারগাঁ উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব অঞ্জন কুমার সরকার বলেন, যতদ্রুত সম্ভব এ সমস্যা দূরীকরণের ব্যাপারে ব্যবস্থা নিচ্ছি।   

পাঠকের মন্তব্য