'সবই সম্ভব' এইচএসসি পাসে এমবিবিএস চিকিৎসক !

'বাংলাদেশে সবই সম্ভব' এইচএসসি পাসে এমবিবিএস চিকিৎসক !

'বাংলাদেশে সবই সম্ভব' এইচএসসি পাসে এমবিবিএস চিকিৎসক !

এবার এইচএসসি পাসে এমবিবিএস চিকিৎসক হওয়ার খবর ভাইরাল হয়েছে। অভিযুক্ত ব্যক্তির নাম মাছুদুল হক। মাগুরায় তার ভুল অস্ত্রোপচারে অসংখ্য রোগী মারা গেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে রবিবার দুপুরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে মাগুরার ক্লিনিক মালিক সমিতি। 

মাগুরা ক্লিনিক মালিক সমিতির সভাপতি মনিরুজ্জামান ও সাধারণ সম্পাদক ফরহাদ আহমেদ বলেন, মাছুদুল হক মানবিক বিভাগে এইচএসসি পাস। পরে ১৫ বছর রাশিয়ায় থেকে একটি ডিপ্লোমা সনদ জোগাড় করেন। তার ভুল অস্ত্রোপচারে অসংখ্য রোগী মারা গেছেন।

অভিযুক্ত মাসুদুল হক গণমাধ্যমকে বলেছেন, 'বাংলাদেশে সবই সম্ভব।' মাগুরা ক্লিনিক মালিক সমিতির সাধারণ সম্পাদক ফরহাদ হোসেন তার এ বক্তব্য 'দেশদ্রোহিতার শামিল' বলে মন্তব্য করেছেন। এ নিয়ে সামাজিকযোগাযোগ মাধ্যমে অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন। ফেসবুকে জালাল আহমেদ ভুইয়া লিখেছেন, আমি সরকারি উর্দ্ধতন কর্মকর্তাদের অনুরোধ করে বলবো সারা দেশে এই ধরনের যত ভুয়া চিকিৎসক আছে তাদের সকলকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করা হোক।

কবীর হোসেন লিখেছেন, যারা এদের নিয়োগ দেয় তারা দোষী নয় কি? যাচাই বাছাই ছাড়া এ কাজ করে তাদের বিচার আগে হওয়া উচিত।

ওসমান গণি লিখেছেন, আইএ পাস লোক ডাক্তার না-হয়েও বিএমডিসির তালিকা ভূক্তি ও সনদ পেল কীভাবে, সবার আগে সেটাই উদ্ঘাটন হওয়া দরকার।

পার্থিব আকাশ লিখেছেন, কাকু আমি কি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাশে এমবিবিএস হতে পারবো?

পাঠকের মন্তব্য