কারা টুইন টাওয়ারে হামলা করেছিল, আমি জানি : ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

২০০১ সালে আলোচিত ৯/১১ এর টুইন টাওয়ার হামলার পিছনে কারা ছিল তা জানেন বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এসময় তিনি ইরাক এ হামলার সাথে জড়িত ছিলনা বলেও মন্তব্য করেন।

এবিসি নিউজ এর সাথে এক সাক্ষাতকারে ট্রাম্প বলেন, ‘এটা ইরাক ছিলনা তবে অন্যকেউ ছিল। আমি জানি এটা কারা ছিল অবশ্য আপনারাও এটা জানার কথা।’

এই সাক্ষাতকারে ট্রাম্প ঐসময়ে মধ্যপ্রাচ্যে মার্কিন সামরিক নীতিরও সমালোচনা করেন।

ইরাকে হামলার ব্যাপারে তিনি বলেন, আমাদের সামরিক ইতিহাসে এটি একটি বাজে সিদ্ধান্ত ছিল। ট্রাম্প মন্তব্য করেন, মধ্যপ্রাচ্য জায়গাটা অনেকটা চোরাবালির মতো এখানে হামলা করাটা আসলেই ভয়ংকর।

এসময় ট্রাম্প টুইন টাওয়ারে হামলা নিয়ে বেশ বিতর্কিত মন্তব্যও করেন। তিনি সুযোগ থাকা সত্ত্বেও ওসামা বিন লাদেনেকে হত্যা না করার দায়ে বিল ক্লিনটন ও জর্জ বুশকে দায়ী করেন।

তিনি বলেন, ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে হামলা হয়েছে কারণ বিল ক্লিনটন সুযোগ থাকা সত্ত্বেও ওসামা বিন লাদেনকে হত্যা করেন নি আর জর্জ বুশ তিনি তার সিআইএ অফিসারদের কথা বিশ্বাস করে তাকে হত্যা করেন নি।

এসময় তিনি আরো বলেন, যখন টাওয়ারটি ধ্বংস হয় তখন নিউ জার্সিতে বসবাসরত হাজার হাজার আরব উল্লাসে ফেটে পরছিল। তবে নিউ জার্সি পুলিশ ও প্রদেশের মেয়র ট্রাম্পের এ দাবি প্রত্যাখান করেন।

পাঠকের মন্তব্য