আজ রাতে দেশে ফিরছেন মহামান্য রাষ্ট্রপতি

আজ রাতে দেশে ফিরছেন রাষ্ট্রপতি

আজ রাতে দেশে ফিরছেন রাষ্ট্রপতি

পঞ্চম সিআইসিএ সম্মেলন শেষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ বুধবার রাতে দেশে ফিরছেন। রাত সাড়ে ১০টায় রাষ্ট্রপতিকে বহনকারী বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এসে পৌঁছবে।

গত ১৩ জুন পঞ্চম সিআইসিএ সম্মেলনে যোগ দিতে তাজিকিস্তানের রাজধানী দুশানবের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন রাষ্ট্রপতি। এর পর ১৬ জুন উজবেকিস্তান সফরে যান। তাজিকিস্তান ও উজবেকিস্তানে সাত দিনের সফর শেষে আজ দেশে ফিরছেন রাষ্ট্রপতি।

সফরের অংশ হিসেবে মঙ্গলবার সমরকন্দে বিখ্যাত ইমাম বুখারির মাজার জিয়ারত করেন রাষ্ট্রপতি।

সাত দিনের তাজিকিস্তান ও উজবেকিস্তান সফরের অংশ হিসেবে মো. আবদুল হামিদ হজরত খাজা খিজির (আ.) কমপ্লেক্সে উজবেকিস্তানের প্রথম প্রেসিডেন্ট ইসলাম করিমভের কবর জিয়ারত ও ফাতেহা পাঠ করেন। এ সময় তিনি সেখানে ফুল দিয়েও শ্রদ্ধা জানান।

মঙ্গলবার রাষ্ট্রপতি সমরকন্দের গভর্নরের আমন্ত্রণে উজবেকিস্তানের প্রয়াত প্রথম প্রেসিডেন্টের সাবেক বাসভবনে মধ্যহ্নভোজে যোগ দেন।

এ ছাড়া রাষ্ট্রপতি আবদুল হামিদ ইমাম বুখারি (রা.) আন্তর্জাতিক বিজ্ঞান ও গবেষণা কেন্দ্র পরিদর্শন করেন। আবদুল হামিদ আমির তৈমুরের জাদুঘর এবং উজবেকিস্তানের জাতীয় কৃষ্টি ও সংস্কৃতির নিদর্শন ঐতিহাসিক কিছু স্থান পরিদর্শন করেন। রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন তার স্ত্রী রাশিদা খানম ও ছেলে সংসদ সদস্য রেজোয়ান আহমেদ তৌফিক।

পাঠকের মন্তব্য