বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শিখর ধাওয়ান

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শিখর ধাওয়ান

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শিখর ধাওয়ান

গত ৯ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ব্যাটিং করার সময় চোট পেয়েছিলেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। চোট কাটিয়ে বিশ্বকাপের পরবর্তী ম্যাচগুলো তিনি খেলতে পারবেন বলে আশা করা হলেও সেটা আর হল না। শেষ পর্যন্ত দেশেই ফিরতে হচ্ছে তাকে।

রোহিত শর্মার সাথে ধাওয়ানের জুটি বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা জুটি। তাইতো এই জুটির অভিজ্ঞতা কাজে লাগানোর জন্যই তার বদলি খেলোয়াড় হিসেবে রিশাভ পান্টকে ইংল্যান্ডে নিয়ে যাওয়া হলেও তড়িঘড়ি করে দলভুক্ত করা হয়নি। তবে শেষ পর্যন্ত আসরে থেকে ছিটকেই গেলেন ধাওয়ান।
   
ধাওয়ান দল থেকে বাদ পড়াই কপাল খুলেছে পান্টের। ভারতের বিশ্বকাপ দল ঘোষণার পর সবচেয়ে বেশি সমালোচনা হয়েছিল পান্ট দলে না থাকা নিয়ে। অবশেষে সেই সকল সমালোচকদের আশা পূরণ হতে যাচ্ছে। তবে তার জন্য ধাওয়ানের মতো অভিজ্ঞ ও ফর্মের তুঙ্গে থাকা ব্যাটসম্যানকে হারাতে হবে তাদের।

চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষেও ধাওয়ানকে ছাড়ায় খেলেছে ভারত। ম্যাচটিতে বড় জয়ও পেয়েছে কোহলি-রোহিতরা। তবে ধাওয়ানের এভাবে চলে যাওয়া প্রভাব ফেলতে পারে ভারতের উদ্বোধনী জুটিতে।
    
এর আগে গত ৯ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১৭ রানের দারুণ ইনিংস খেলে জিতেছেন ম্যাচসেরার পুরস্কার। তবে শতরানের এই ইনিংস খেলার সময়েই চোটে পড়েছিলেন তিনি। যেটা বড় দুশ্চিন্তায় ফেলে দিয়েছে ভারতকে।

অজি পেসার প্যাট কামিন্সের একটি বল এসে আঘাত করে ধাওয়ানের বৃদ্ধাঙ্গুলিতে। ফলে সেই ম্যাচেই আর ফিল্ডিংয়ে নামতে পারেননি এই ব্যাটসম্যান। জানা গিয়েছিল ৩ সপ্তাহ পর খেলতে তিনি। তাই ভারত আশা করে ছিল সেমিফাইনালের আগেই ধাওয়ানকে ফিরে পাওয়ার।

পাঠকের মন্তব্য