আগুনে জ্বলে-পুড়ে ধ্বংস হবে আমেরিকা, হুশিয়ারি ইরানের

আগুনে জ্বলে-পুড়ে ধ্বংস হবে আমেরিকা : ইরান

আগুনে জ্বলে-পুড়ে ধ্বংস হবে আমেরিকা : ইরান

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সামরিক বাহিনীর মুখপাত্র আবুল ফজল শেকারচি বলেছেন, ইরানের দিকে একটি গুলি ছোড়া হলে এর আগুনে জ্বলে-পুড়ে ধ্বংস হবে আমেরিকা ও তার মিত্র দেশগুলো। তিনি বলেন, ইরানের দিকে গুলি ছোড়ার অর্থ হবে গোলা-বারুদের গুদামে আগুন দেওয়া এবং ওই আগুনে তারাই ধ্বংস হবে। তিনি আজ (শনিবার) সাংবাদিকদের এসব কথা বলেছেন।

শেকারচি বলেন, 'আমরা বলছি আমরা যুদ্ধ চাই না। আমাদের এ কথার অর্থ এই নয় যে আমরা দুর্বল অথবা আমাদের শত্রুরা অত্যন্ত শক্তিশালী। আসলে আমাদের অবস্থান হচ্ছে আমরা কখনোই যুদ্ধের সূচনা করি নি এবং ভবিষ্যতেও করব না। তবে শত্রুরা এ ক্ষেত্রে সামান্যতম ভুল করলে আমাদের প্রতিক্রিয়া হবে সবচেয়ে ভয়াবহ।' 

তিনি বলেন, শত্রুদের সামান্যতম ভুলের মোকাবেলায় পশ্চিম এশিয়া ও মধ্য এশিয়ায় আমাদের প্রতিক্রিয়া এতো ভয়াবহ হবে যে এই সংঘাত থেকে শত্রুদের কেউ অক্ষত বের হতে পারবে না। ইরানের সামরিক বাহিনীর মুখপাত্র আবুল ফজল শেকারচি আরও বলেছেন, শত্রুরা এখন ইরানের বিরুদ্ধে মনস্তাত্ত্বিক তৎপরতা চালাচ্ছে। তাদের হুমকি-ধমকি ও বাস্তবতার মধ্যে ব্যাপক তফাৎ রয়েছে। 

তিনি বলেন, আমাদের দিকে একটি গুলি ছোড়া হলে আমরা দশটি গুলি ছুড়ে এর জবাব দেব এবং এ জন্য শত্রুরা কঠিন মূল্য দিতে বাধ্য হবে। 

পাঠকের মন্তব্য