পেরুকে উড়িয়ে কোয়ার্টার-ফাইনালে ব্রাজিল

পেরুকে উড়িয়ে কোয়ার্টার-ফাইনালে ব্রাজিল

পেরুকে উড়িয়ে কোয়ার্টার-ফাইনালে ব্রাজিল

গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচে যেন পুরোটাই ঢেলে দিলো ব্রাজিল। পেরুকে উড়িয়ে দিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে উঠেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

সাও পাওলোয় স্থানীয় সময় বিকেলে অনুষ্ঠিত ম্যাচটিতে পেরুকে ৫-০ গোলে হারিয়েছে ব্রাজিল। প্রথমার্ধে দলকে তিনটি গোল এনে দেন কাসেমিরো, রবের্তো ফিরমিনো ও এভেরতন। দ্বিতীয়ার্ধে দানি আলভেস ও উইলিয়ান জালের দেখা পেলে বড় জয় নিশ্চিত হয় সেলেসাওদের।

ম্যাচের শুরুতেই আক্রমণে যাওয়া ব্রাজিলের গোল পেতে খুব বেশি সময় লাগেনি। মার্কিনিয়োসের কর্নারে সতীর্থদের হেডে গোল পোস্টের খুব কাছে বল পান কামেসিরো। সেখান থেকে হেডে জাল খুঁজে নেন রিয়াল মাদ্রিদের এই ডিফেন্সিভ মিডফিল্ডার।

সাত মিনিটের মধ্যেই ব্যবধান দ্বিগুণ করে ব্রাজিল। এবার জালের দেখা পান ফিরমিনো। ডি-বক্সের মাঝামাঝিতে বল পেয়ে বাঁ পায়ের শটে গোলটি করেন লিভারপুলের এই ফরোয়ার্ড।

প্রথমার্ধে দলকে শেষ গোলটি এনে দেন এভেরতন সোয়ারেস। ফিলিপে কৌতিনিয়োর পাস থেকে ডি-বক্সের বাইরে থেকে লম্বা শটে টুর্নামেন্টে দ্বিতীয় গোলটি করেন গ্রেমিওর এই ফরোয়ার্ড। বিরতির পরও আক্রমণের ধার ধরে রাখে ব্রাজিল। ৫৩তম মিনিটে দলকে চতুর্থ গোলটি এনে দেন অধিনায়ক দানি আলভেস। রবের্তো ফিরমিনোর রক্ষণচেরা পাস ধরে গোলটি করেন এই রাইট-ব্যাক।

ম্যাচের নির্ধারিত শেষ মিনিটে পেরুর কফিনে শেষ পেরেক ঠুকেন উইলিয়ান। এভেরতনের কর্নারে ডি-বক্সের বাইরে বল পান এই উইঙ্গার। সেখান থেকে জোরালো শটে জালে বল জড়ান এই চেলসি তারকা।

এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে প্রতিযোগিতাটির শেষ আট নিশ্চিত করলো ব্রাজিল। তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ‘এ’ গ্রুপের শীর্ষের দল আটবারের চ্যাম্পিয়নরা। ৫ পয়েন্ট নিয়ে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টার-ফাইনাল নিশ্চিত করেছে ভেনেজুয়েলা।

পাঠকের মন্তব্য