টাইগারদের সেমিফাইনালে যাওয়া মানে চ্যাম্পিয়ন হওয়া 

টাইগারদের সেমিফাইনালে যাওয়া মানে চ্যাম্পিয়ন হওয়া 

টাইগারদের সেমিফাইনালে যাওয়া মানে চ্যাম্পিয়ন হওয়া 

বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার রাস্তা বাংলাদেশের জন্য মোটেও সহজ নয়। শেষ চারে যেতে হলে পাড়ি দিতে হবে দুর্গম পথ, যা সুগম করতে আফগানিস্তানের বিপক্ষে ফেভারিট তকমা লাগিয়ে জয়ের লক্ষ্য নিয়েই আজ মাঠে নামছে লাল-সবুজের দল।

কঠিন সমীকরণের মাঝেও টাইগারদের সেমিফাইনালে যাওয়া তো বটেই, চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনার কথাও প্রকাশ্যেই বলেছেন দলটির হেড কোচ স্টিভ রোডস। একইসঙ্গে তিনি দলের ভেতর মানসিক চাপ না বাড়ানোর ব্যাপারেও গুরুত্ব আরোপ করেন।

রোববার (২৩ জুন) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে রোডস বলেন, সব ম্যাচ জিততেই হবে, এমনভাবে ভেবে চাপ বাড়াতে চাই না। ভালো খেলাটাই আমাদের লক্ষ্য, কে জানে পরের পাঁচ ম্যাচ জিতে আমরা চ্যাম্পিয়নও হতে পারি। 

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ দল আত্মবিশ্বাসী হয়েই মাঠে নামবে জানিয়ে তিনি বলেন, স্লো উইকেট আর মাঠের বড় বাউন্ডারি আমাদের জন্য নতুন চ্যালেঞ্জ।

তিনি বলেন, আমরা র‍্যাংকিংয়ে আফগানিস্তানের চেয়ে বেশি ভালো। সত্যি বলতে আফগানদের প্রতি আমরা শ্রদ্ধাশীল। কিন্তু আমরা অবশ্যই ওদের ভয় করি না। ওদের সঙ্গে লড়াইয়ে আমরা প্রস্তুত।  

স্টিভ রোডস বলেন, ক্রিকেট র‍্যাংকিংয়ে আফগানিস্তানের উত্থান নিয়ে আমি গর্বিত। আন্তর্জাতিক ক্রিকেটে ২০ বছর বাংলাদেশ দারুণ খেলছে। আর এখন আফগানিস্তান ভালো করছে। আমার মতে এই দুই দেশে আসলেই ক্রিকেট প্রসারিত হচ্ছে। বাংলাদেশের ক্রিকেট সমৃদ্ধ হচ্ছে। আফগানিস্তান অশান্তি ও সমস্যার ভেতর যা করছে সেটা চমৎকার ব্যাপার। 

পাঠকের মন্তব্য