কুড়িগ্রাম পৌরসভার ২৩ কোটি ৩ লাখ টাকার বাজেট ঘোষণা

কুড়িগ্রাম পৌরসভার ২৩ কোটি ৩ লাখ টাকার বাজেট ঘোষণা

কুড়িগ্রাম পৌরসভার ২৩ কোটি ৩ লাখ টাকার বাজেট ঘোষণা

কুড়িগ্রাম পৌরসভার ২০১৯-২০ অর্থবছরের উন্মুক্ত বাজেট সোমবার সকাল ১১টায় পৌরসভা মিলনায়তনে ঘোষণা করা হয়। পৌর মেয়র আব্দুল জলিল ২৩ কোটি ৩ লাখ ৪৫৬ টাকার রাজস্ব ও উন্নয়ন বাজেট পেশ করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুড়িগ্রাম সনাক’র সভাপতি রওশন আরা চৌধুরী। 

সনাক’র স্থানীয় সরকার উপ কমিটির আহবায়ক এডভোকেট এটিএম এনামুল হক চৌধুরী চাঁদ এর সঞ্চালনায় বক্তব্য রাখেন পৌর সচিব এসএম রেজাউল করিম, নির্বাহী প্রকৌশলী কামাল আহমেদ, সামিউল হক নান্টু, সাবেক মেয়র আবু বক্কর সিদ্দিক, টিআইবির কুড়িগ্রাম এরিয়া ম্যানেজার সৌমেন দাস প্রমুখ। এসময় সকল ওয়ার্ড কাউন্সিলর, পৌরবাসী, সাংবাদিক, সরকারি ও বেসকারি কর্মকর্তা ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার উপস্থিত ছিলেন। কুড়িগ্রাম সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সহযোগিতায় কুড়িগ্রাম পৌরসভা অনুষ্ঠানের আয়োজন করে।

বাজেট পরবর্তী উপস্থিত লোকজনের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন পৌর মেয়র আব্দুল জলিল। এসময় পৌরসভায় সেবাপ্রাপ্তি, পরিস্কার পরিচ্ছন্নতা, রাস্তাঘাটের বেহালদশা, শিশু পার্কের জরাজীর্নতা, ধ্বসে পরা ড্রেনেজ ব্যবস্থা, পানি সরবরাহে বিভিন্ন সমস্যাসহ নানান অসঙ্গতির বিষয়ে প্রশ্ন উত্থাপন করা হয়। উন্নয়নে নানান সীমাবদ্ধতার কথা উল্লেখ করে পৌর মেয়র আব্দুল জলিল বলেন, পৌরবাসীর সহযোগিতায় সমস্যাগুলো সমাধানের চেষ্টা করা হবে। এছাড়াও তিনি গত এক বছরে পৌরসভার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের ফিরিস্তি তুলে ধরেন। 

পাঠকের মন্তব্য