পুলিশ নিয়োগে টাকা নিলেই হাতে হাতকড়া - এসপি মহিবুল ইসলাম

পুলিশ নিয়োগে টাকা নিলেই হাতে হাতকড়া - এসপি মহিবুল ইসলাম

পুলিশ নিয়োগে টাকা নিলেই হাতে হাতকড়া - এসপি মহিবুল ইসলাম

প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে নব নিযুক্ত পুলিশ সুপারের মতবিনিময়সভা

কুড়িগ্রামে নব নিযুক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান (বিপিএম) এর সাথে কুড়িগ্রাম জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মতবিনিময়সভা সোমবার সকাল ১১টায় পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয়। মতবিনিময়সভায় কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এড.আহসান হাবীব নীলু ও সাধারণ সম্পাদক খ.ম আতাউর রহমান বিপ্লবসহ প্রায় ৪০জন সাংবাদিক উপস্থিত ছিলেন। এসময় পুলিশ সুপার কুড়িগ্রাম জেলাকে মাদক ও জুয়ামুক্ত করার পাশাপাশি নারী ও পুরুষ কনস্টেবল নিয়োগে মেধা ও যোগ্যতাকে প্রাধান্য দেয়া হবে বলে জানান। একই সঙ্গে তিনি ঘোষনাদেন, আসন্ন পুলিশ সদস্য নিয়োগে কেউ টাকা-পয়সা নিলেই হাতে হাতকড়া পড়বে। তিনি দৃঢ়তার সাথে বলেন এটি আমার চ্যালেঞ্জ। মতবিনিময়সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি এড.আহসান হাবীব নীলু, সাবেক সভাপতি মো: শাহাবুদ্দিন, সফিখান, মমিনুল ইসলাম মঞ্জু, ছানালাল বকসী, সফিকুল ইসলাম বেবু, সাধারণ সম্পাদক খ.ম আতাউর রহমান বিপ্লব প্রমুখ। এসময় পুলিশ সুপারকে সহায়তা করেন অতিরিক্ত পুলিশ সুপার রিপন কুমার মোদক।

এর আগে পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান ঢাকায় ডিএমপি’র কাউন্টিার টেররিজম ইউনিটের উপ-কমিশনারের দায়িত্ব পালন করেন। ২৩জুন কুড়িগ্রাম অফিসে যোগদানের পর তিনি প্রথম সাংবাদিকদের সাথে মতবিনিময়সভায় অংশ নিলেন। পুলিশ সুপার বলেন, কুড়িগ্রামের বেশিরভাগ এলাকা সীমানা বেষ্টিত। এসব এলাকায় মাদকের ব্যাপারে পুলিশ জিরো টলারেন্স হিসেবে কাজ করবে। কোন পুলিশ যদি মাদক ও ব্যবসার সাথে জড়িত থাকে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে। এছাড়াও দাড়িদ্রপীড়িত এ জেলায় যারা জুয়ার সাথে জড়িত তাদের বিরুদ্ধেও কাজ করা হবে। মাদক ও জুয়া নির্মুলে সাংবাদিকদের আমরা পাশে চাই। 

আগামি ২৯জুন নারী ও পুরুষ কনস্টেবল নিয়োগের ব্যাপারে পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান বলেন, শতভাগ স্বচ্ছ প্রক্রিয়ায় নিয়োগ প্রদান করা হবে। মেধা ও যোগ্যতাকে প্রাধান্য দেয়া হবে। যারা পুলিশ নিয়োগে পকেট ভারীর কথা চিন্তা করছেন, যারা পুলিশ বা জনপ্রতিনিধিদের নাম ভাঙিয়ে অবৈধ সুযোগ নিতে বা প্রতারিত করতে চাচ্ছেন। তাদের বিরুদ্ধে লিখুন। টাকা-পয়সা নিলেই হাতে হাতকড়া পড়বে। আলোচনাসভায় কুড়িগ্রামের নানান সমস্যা ও সম্ভাবনা নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি।

পরে কুড়িগ্রাম প্রেসক্লাবের পক্ষ থেকে নবনিযুক্ত পুলিশ সুপারকে ফুলেল শুভেচ্ছা জানান সভাপতি এড. আহসান হাবীব নীলু ও সাধারণ সম্পাদক খ.ম আতাউর রহমান বিপ্লবসহ সিনিয়র সাংবাদিকরা।

পাঠকের মন্তব্য