সেমির লড়াইকে আরও জমিয়ে তুললো পাকিস্তান 

সেমির লড়াইকে আরও জমিয়ে তুললো পাকিস্তান 

সেমির লড়াইকে আরও জমিয়ে তুললো পাকিস্তান 

অপরাজিত দল হিসেবে পাকিস্তানের বিপক্ষে আজ বুধবার (২৭ জুন) মাঠে নামে নিউজিল্যান্ড। দরকার ছিল আরও একটি জয়। তবেই অস্ট্রেলিয়ার পর দ্বিতীয় দল হিসেবে এবারের বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত হতো তাদের। 

কিন্তু শেষ চারে ওঠার জন্য নিউজিল্যান্ডকে আরও একটু অপেক্ষায় রাখল পাকিস্তান। এজবাস্টনে দারুণ ব্যাটিং-বোলিংয়ে শক্তিশালী নিউজিল্যান্ডকে একপ্রকারে উড়িয়ে দিয়ে সেমির লড়াইকে আরও জমিয়ে দিলো তারা। শাহীন আফ্রিদির দুরন্ত বোলিংয়ের পর ব্যাট হাতে বাবর আজমের সেঞ্চুরি আর হারিস সোহেলের ফিফটি- তাতে চড়েই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৬ উইকেটের বড় জয় তুলে নেয় পাকিস্তান ক্রিকেট দল। 

নিউজিল্যান্ডের ছুঁড়ে ছোট লক্ষ্য তাড়া করতে নেমে খুব ভালো শুরু পায়নি পাকিস্তান। দলীয় ৪৪ রানের মধ্যে দুই ওপেনার ইমাম উল হক (১৯) ও ফাখর জামান (৯) সাজঘরে ফিরে যান। তবে ম্যাচের মোড় ঘুরিয়ে দেয় তৃতীয় উইকেটে বাবর আজম ও মোহাম্মদ হাফিজ জুটি। দুজন মিলে স্কোরবোর্ডে যোগ করেন ৬৬ রান। 

পরীক্ষিত বোলার দিয়ে যখন কাজ হচ্ছিল না তখন বল হাতে তুলে নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। তিনি-ই ভাঙেন বাবর-হাফিজের জুটি। হাফিজকে ৩২ রানের মাথায় সাজঘরে ফেরান তিনি। কিন্তু তাতেও খুব একটা কাজ হয়নি। চতুর্থ উইকেটে ম্যাচ বের করে ফেলে পাকিস্তান। 

আগের ম্যাচের ফিফটি হাঁকানো হারিস সোহেলকে নিয়ে দলকে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দেন বাবর। ক্যারিয়ারের ৩ হাজার রানের মাইলফলক ছোঁয়ার দিনে বাবর হাঁকিয়েছেন সেঞ্চুরি। অন্যদিকে, হারিস সোহেল তুলে নেন ব্যাক টু ব্যাক ফিফটি। 

অবশ্য একত্রে ম্যাচ শেষ করতে পারেনি বাবর ও সোহেল। ৬৮ রান করে সোহেল রানআউট হলে ভেঙে যায় এ জুটি। তবে বাবর ১০১ রানে অপরাজিত থেকে পাকিস্তানকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েই মাঠ ছাড়েন। 

নিউজিল্যান্ডের হয়ে ম্যাচে ১টি করে উইকেট পেয়েছেন ট্রেন্ট বোল্ট, লোকি ফারগুসন ও কেন উইলিয়ামসন। 

পাঠকের মন্তব্য