এর জন্যই কি আমরা ইন্টারনেট ব্যবহার করি  ?

ইন্টারনেট ব্যবহার

ইন্টারনেট ব্যবহার

আজকাল Internet কার কাছে নেই। প্রত্যেক ব্যক্তির কাছে Internet রয়েছে। আর Internet ব্যতীত কাজ কারো চলে না। তো ইন্টারনেটকে দুনিয়ার সবচেয়ে বড় Knowledge Library বলা হয়ে থাকে। Computer Provide Network আলাদা আলাদা জায়গা থেকে অনেক Information Collect করে, যেনো সেগুলো Upload ও Share করতে পারে। আর অধিক অধিক লোক পর্যন্ত পৌঁছাতে পারে। কিন্তু আরও অনেক কারন আছে, যেগুলোর জন্য মানুষদের Internet Use করা ভালো লেগে থাকে। ইন্টারনেটে অনেক Activity-ও হয়ে থাকে। যেগুলো মানুষদের Entertain-ও করে থাকে। আজ ইন্টারনেটের ব্যবহার অনেক বেড়ে গেছে। তো চলুন আজ আমি আপনাদের বলবো- কিছু এমন কাজ যার মাধ্যমে ইন্টারনেটের ব্যবহার দিন দিন বেড়েই চলেছে।

ইন্টারনেটের সেরা ৫টি ব্যবহার

প্রথম নাম্বারে আছেঃ News Or Blog পড়া

আপনি কি জানেন??? দুনিয়ার সবচেয়ে প্রথম ব্লগ 1994-ই Internet-এ Publish করা হয়। মানে ১৯৯৪-তে যখন আপনি জন্মগ্রহণ করেছেন May be. আজ Tumblr, Squarespace, Wordpress-ই আনুমানিক ৪৪০ মিলিয়ন ব্লগ তৈরি হয়েছে। আর না জানি কতগুলো Sites আছে, যেখানে Blogging করা হয়। আপনি চিন্তা করছেন নিশ্চয়ই, আসলে মানুষ ব্লগিং করে কি অর্জন করে ফেলে। তো আপনাদের বলে দেই- Blogging-এর মাধ্যমে একজন ব্যক্তি তার Information অন্য ব্যক্তির কাছে পৌঁছিয়ে থাকে। আর মানুষদেরও New New Information জানতে ভালো লাগে। এর জন্য তারা এই সব Blogs-কে পড়ে। আর Blogs পড়া তো অনেক মানুষদের Daily Life Routine-এর মত হয়ে গেছে। আমি নিজেও ব্লগ পড়ে থাকি। এমনকি আমার নিজের একটি ব্লগ রয়েছে। আমি ঐখানে বিভিন্ন Information-এর ব্যাপারে লিখালিখি করি। আপনারা চাইলে আমার Blog-টি থেকে ঘুরে আসতে পারেন। Link Description Box-এ দেয়া আছে।

দ্বিতীয় নাম্বারে আছেঃ Multimedia Product দেখা

কিছু সময় আগে Multimedia গুলো Internet-এর জায়গা দখল করে। YouTube দুনিয়ার দ্বিতীয় সবচেয়ে বড় Search Machine. প্রথম নাম্বারে আজো Google Search Engine-ই আছে। Web Surfers দের আর New Generation অথবা দুই Visual Categories দেখার জন্য কোন Interest নেই। এর জন্য আজকাল Publishers Provider আর Marketing Experts-দের নতুন Visual Forms, Graphics আর Videos Use করতে হয়। যেনো New Generation-দের এটির উপর Interest সাম্যবস্থায় থাকে।

তৃতীয় নাম্বারে আছেঃ Socializing

আপনাদের সবার Social Media না জানি কতগুলো Profiles রয়েছে। যদি ২০০৪-ই যান, তাহলে ঐ সময় Facebook ছাড়া কেউই অন্য কোন কিছু চিন্তায় করতো না। কেউ জানতো না যে, কিছু এমন Sites-ও আসবে-- যা Facebook থেকেও বেশি Popular হয়ে যাবে। কিন্তু আজ Instagram, Twitter, Pinterest, Snapchat, WhatsApp সবচেয়ে বেশি Use করা হয়ে থাকে। আজ মানুষদের বেশীরভাগ সময় News পড়া আর অন্য মানুষদের Post দেখতে দেখেতেই সময় পার করে দেয়।

চতুর্থ নাম্বারে আছেঃ Games

গেমেস খেলা ইন্টারনেটে সবচেয়ে Relaxing কাজের মধ্যে একটি। ইন্টারনেটে আপনি লাখ লাখ Games পেয়ে যাবেন। আপনি যেই ধরণেরই Games খেলতে চান, সেটি আপনি মুহূর্তের মধ্যে আপনার PC-তে Available হয়ে যাবে। আজকাল Online-এর বড় বড় Industries তাদের Boundary-কে বৃদ্ধি করছে। যেনো অধিক থেকে অধিক মানুষদের Cover করা যেতে পারে। আজ আপনার কাছে এতো Varieties আছে যে, আপনাকে Choose করার জন্য অনেক সময় ধরে চিন্তা করতে হয়। আপনি Video Games খেলতে চান। Browser Base Games খেলতে চান। এছাড়াও অন্য কিছু নিতে চান, সব আপনার ইচ্ছার উপর Depend করে থাকে।

সবশেষে যেটি আছেঃ Web Surfing

Web Users-দের নতুন জিনিস খোঁজ করা শখ হয়ে থাকে। এর জন্য তারা প্রতিদিনই Web Surfing করে থাকে। কখনও কখনও তারা এটাই জানে না যে, আসলে তারা কি Search করতে চাচ্ছে। যেমনটা ধরুন আমি, হ্যাঁ আমার সাথেও এরকম প্রায়ই হয়ে যায়। এক Re-search করে জানা যায় যে, বেশীরভাগ Web Surfers-দের Webs-এর Addiction হয়ে থাকে। যার কারণে, তারা Web Surfing করে থাকে। এই চক্করে পড়ে অনেক ভুলে যায় যে, Real Life Internet-এর বাইরে বসবাস করে। কিন্তু এমনটা করা একে বারেই ঠিক নয়। Web Surfing করা খারাপ কিছু নয়। কিন্তু ঐ চক্করে নিজের Life Style-কে ভুলে যাওয়া সবচেয়ে বড় ভুল। এর জন্য ইন্টারনেটে Balance রাখা অনেক জরুরী হয়ে থাকে।

পাঠকের মন্তব্য