আগৈলঝাড়ায় সুবিধা বঞ্চিত ৫০ নারীকে অনুদানের চেক প্রদান

আগৈলঝাড়ায় সুবিধা বঞ্চিত ৫০ নারীকে অনুদানের চেক প্রদান

আগৈলঝাড়ায় সুবিধা বঞ্চিত ৫০ নারীকে অনুদানের চেক প্রদান

জহিরুল ইসলাম সবুজ, আগৈলঝাড়া প্রতিনিধি : উন্নত জাতের গাভী পালনের মাধ্যমে সুবিধা বঞ্চিত নারীদের জীবন যাত্রার মান উন্নয়ন শীর্ষক প্রকল্পর আওতায় ৫০জন নারীকে গো-খাদ্য ক্রয়ের জন্য ২০ হাজার টাকা করে অনুদানের চেক প্রদান করেছেন বরিশাল-১ আসনের এমপি আলহাজ্জ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ।

উপজেলা সমবায় অধিদপ্তরের আয়োজনে গতকাল বুধবার সকালে উপজেলা পরিষদ হল রুমে প্রধান অতিথি হিসেবে এমপি আলহাজ্জ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ অনুদানের চেক প্রদান পূর্বক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, দারিদ্র বিমোচনে বর্তমান আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। যার ধারাবাহিকতায় দক্ষিনাঞ্চলসহ সমগ্র দেশে উন্নয়ন করে আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করেছে বাংলাদেশ। ’৭৫এর ১৫ আগষ্ট ক্যু’র মাধ্যমে জাতির পিতাকে পরিবারসহ এবং তাঁর পিতা আব্দুর রব সেরনিয়াবাতসহ অন্যান্য সদস্যদের হত্যার পর জিয়াউর রহমান ক্ষমতার মসনদে বসেন। প্রাণ বাঁচাতে বিদেশের মাটিতে আশ্রয় নিতে বাধ্য হন তিনি (হাসানাত)। বিদেশী পত্রিকার বরাত দিয়ে তিনি আরও বলেন, অনেক দেশের রাষ্ট্র প্রধান হত্যার শিকার হয়, কিন্তু জাতির পিতার মতো স্ব-পরিবারে কাউকে নিহত হতে হয়নি। জিয়া তার অবৈধ ক্ষমতা পাকা পোক্ত করতে সরকারী কর্মকর্তা ও আওয়ামী লীগের ৩৭ হাজার নেতা কর্মীকে বিভিন্ন ভাবে হত্যা করেছিল। আইন করে বাতিল করেছিল জাতির পিতার হত্যার বিচার। 

আজ জাতি তা থেকে কলংক মুক্ত হয়েছে। তাই দেশে অনেক প্রধানমন্ত্রী আপনারা দেখতে পাবেন তবে জাতির পিতার কন্যা শেখ হাসিনার মতো প্রধানমন্ত্রী আপনারা আর পাবেন না। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাসের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, আবু সালেহ মো. লিটন সেরনিয়াবাত, সমবায় কর্মকর্তা মো. কামরুজ্জামান প্রমুখ। পরে রাজিহার ইউনিয়নের ৫০জন ও বাকাল ইউনিয়নের ৫০জন সমবায়ী নারী সদস্যদের গো-খাদ্য ক্রয়ের জন্য ২০ হাজার টাকা করে অনুদানের চেক প্রদান করেন প্রধান অতিথি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি।

পাঠকের মন্তব্য