জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন ২০ জুলাই

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের দ্বিতীয় সম্মেলনের তারিখ ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। শনিবার সকালে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত অনুযায়ী  আগামী ২০ জুলাই জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে।

সম্মেলন উপলক্ষে আশরাফুল ইসলাম টিটনকে আহ্বায়ক করে ২১ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। কমিটির অন্য সদস্যরা হলেন, যুগ্ম আহ্বায়ক জামাল উদ্দীন, সৈয়দ শাকিল, ইব্রাহিম ফারাজী, হোসনে মোবারক রিসাদ, মো. নাজমুল আলম, নাহিদ পারভেজ, আল-আমিন শেখ, তারেক আজিজ।

এ ছাড়া কমিটিতে যারা রয়েছেন, শেখ মেহেদী হাসান, নুরুল আফসার, শরিফুল ইসলাম, আনিসুর রহমান, তানজিনা শিমু, আক্তার হোসেন, আসাদুল্লাহ আসাদ, আসাদুজ্জামান আসাদ, আদম সাইফুল্লাহ, প্রসেনজিৎ কর্মকার, মাহমুদ হাসান পারভেজ ও ফৌজিয়া জাফরিন প্রিয়ন্তি।

একই সঙ্গে পুরান ঢাকার আরো দুই কলেজের সম্মেলনের তারিখ ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এরমধ্যে সোহরাওয়ার্দী কলেজ শাখা ছাত্রলীগের সম্মেলন ১৩ জুলাই ও কবি নজরুল সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সম্মেলন ২৭ জুলাই নির্ধারণ করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। 

এর আগে ২০১৭ সালের ৩০ মার্চ জবি ছাত্রলীগের প্রথম সম্মেলনের দীর্ঘ ছয় মাস পরে একই বছরের ১৭ অক্টোবর তরিকুল ইসলামকে সভাপতি ও শেখ জয়নুল আবেদিন রাসেলকে সাধারণ সম্পাদক করে ৩৯ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এরপর গত ৩ ফেব্রুয়ারি কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় কমিটি স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কার্যক্রম স্থগিত ও ঘটনার তদন্ত চলাকালেও জবি ছাত্রলীগের দুই পক্ষ আবার সংঘর্ষে জড়ায়। এমন পরিস্থিতিতে ১৯ ফেব্রুয়ারি কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এরপর থেকে কোনো ধরনের কমিটি ছাড়াই বিক্ষিপ্তভাবে কর্মসূচি পালন করে আসছে জবি ছাত্রলীগ।

পাঠকের মন্তব্য