ঢাকা মহানগরের মেয়াদ উত্তীর্ণ ওয়ার্ডগুলোর সম্মেলনের তাগিদ 

যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী

যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী

ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর যুবলীগের মেয়াদ উত্তীর্ণ সব ওয়ার্ডগুলো দ্রুততম সময়ের মধ্যে সম্মেলন করার তাগিদ দিয়েছেন যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। সেপ্টেম্বরের মধ্যে সম্মেলনের মাধ্যমে গতিশীল নেতৃত্ব তৈরি করার জন্য দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা এবং উত্তরের সভাপতি মাইনুল হোসেন নিখিল ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেনকে সময়সীমা বেধে দিয়েছেন।

জানা গেছে, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের অধীনে ৭৫ ও উত্তরের অধীনে ৬৬ ওয়ার্ড রয়েছে। এর অধিকাংশ ওয়ার্ডই মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে। অনেক এলাকায় যুবলীগের পদ ছেড়ে আওয়ামী লীগের চলে যাওয়া, নিস্ক্রিয় হয়ে পড়া, মৃত্যু জনিত কারণেও পদ ফাঁকা রয়েছে। বিশেষ করে তরুণ নেতৃত্ব বের করে আনার তাগিদ দেওয়া হয়েছে সংশ্লিষ্টদের।

এ প্রসঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট বলেন, যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী আমাদেরকে মেয়াদ উত্তীর্ণ ওয়ার্ডগুলোর দ্রুত সম্মেলনের তাগিদ দিয়েছেন। আমরা কাজ শুরু করেছি। তিনি বলেন, শুধু ওয়ার্ড সম্মেলনই নয়, সামনে ১৫ আগস্ট জাতির জনকের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস, সেপ্টেম্বর মাসে বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্র নায়ক শেখ হাসিনার জন্মদিন আছে, সবশেষে আগামী ২০২০-২০২১ সালকে মুজিব বর্ষ ঘোষণা করা হয়েছে। এসব কর্মসূচি সফল করতে আমরা সব ধরনের উদ্যোগ গ্রহণ করছি।

যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী রাষ্ট্র নায়ক শেখ হাসিনা মূল দল আওয়ামী লীগের পাশাপাশি সহযোগী সংগঠনকে শক্তিশালী করার নিদের্শ দিয়েছেন। আমরাও সেই উদ্যোগের অংশ হিসেবে বিভিন্ন জেলা-উপজেলায় সম্মেলন শুরু করেছি। বিশেষ করে যুবলীগের শক্তিশালী এবং শ্রেষ্ঠ ইউনিট ঢাকা মহানগর দক্ষিণের অধীনে ৭৫ টি ওয়ার্ড এবং উত্তরের ৬৬ টি ওয়ার্ডে যেগুলোর মেয়াদ শেষ হয়েছে, সেগুলো দ্রুততম সময়ের মধ্যে সম্মেলন করার তাগিদ দিয়েছি।

তিনি বলেন, যুবলীগ শুধু রাজপথেই সক্রিয় থাকে না, যুবলীগ মেধা মননের চর্চা করে। যুবলীগের নিজস্ব প্রকাশনা ও গবেষণা সেল রয়েছে। রাষ্ট্র নায়ক শেখ হাসিনার দর্শনকে বিশ্বে ছড়িয়ে দিতে আমরা কাজ করছি। ধানমন্ডি ও কাকরাইলে নিজস্ব কার্যালয় করা হয়েছে। আওয়ামী লীগের সহযোগী সংগঠনের মধ্যে যুবলীগ হচ্ছে সবচেয়ে শক্তিশালী ও সুশৃঙ্খল একটি সংগঠন। যা ইতোমধ্যে প্রমাণ দিতে সক্ষম হয়েছি।

পাঠকের মন্তব্য