বিস্ফোরণে কেঁপে উঠল ফ্লোরিডা, গুরুতর আহত ২১

বিস্ফোরণে কেঁপে উঠল ফ্লোরিডা, গুরুতর আহত ২১

বিস্ফোরণে কেঁপে উঠল ফ্লোরিডা, গুরুতর আহত ২১

বিস্ফোরণে কেঁপে উঠল ফ্লোরিডা, সেখানের একটি শপিং মলের একাংশে প্রবল এই বিস্ফোরণ হয়। এই বিস্ফোরণে শপিং মলে নীচে থাকা একটি হোটেল সম্পূর্ণভাবে ধ্বংস হয়ে গিয়েছে। শনিবার রাতে দক্ষিণ ফ্লোরিডার প্লানটেশন সিটিতে এই ভয়াবহ ঘটনাটি ঘটে। ঘটনায় অন্তত ২১ জন আহত হয়েছেন বলে জানিয়েছে সংবাদসংস্থা রয়টার্স।

সংবাদসংস্থা জানাচ্ছে, বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে রেস্তোরাটির ধ্বংসাবশেষ চারদিকে ছড়িয়ে পড়ে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। নাশকতা ভেবে রীতিমত ছোটাছুটি শুরু করে দেন স্থানীয় মানুষজন। যদিও প্রবল এই বিস্ফোরণ নিছক দুর্ঘটনা নাকি এর পিছনে কোনও নাশকতা রয়েছে কিনা তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। যদিও সবদিক খতিয়ে দেখছেন সে দেশের তদন্তকারী আধিকারিকরা।

জানা গিয়েছে, দমকলকর্মীরা ঘটনাস্থলে ফেটে যাওয়া গ্যাসের লাইনের অস্তিত্ব পাওয়া গিয়েছে। যদিও বিস্ফোরণের কারণ তদন্ত করে দেখা হচ্ছে বলে দমকলের তরফে জানানো হয়েছে। টুইটারে আসা ভিডিওতে দেখা গিয়েছে, প্রচণ্ড বিস্ফোরণের ধাক্কায় পাশের এল. এ. ফিটনেস জিমের বেশ কয়েকটি জানালা উড়ে গিয়েছে। বিস্ফোরণে আহতদের মধ্যে দুই জনের অবস্থা গুরুতর। তাদের স্থানীয় ট্রমা সেন্টারে ভর্তি করা হয়েছে বলে দমকলের তরফে জানানো হয়েছে। অন্যান্যদের আঘাত যেমনটি ‘আশঙ্কা করা হয়েছিল তেমন গুরুতর নয়’ বলেও দমকলের তরফে জানানো হয়েছে।

দমকল কর্মীরা ফেটে যাওয়া একটি গ্যাস লাইন পেয়েছে, কিন্তু বিস্ফোরণটি ওই লাইন থেকেই ঘটেছে কি না, তা নিশ্চিত হওয়া যায়নি বলে তদন্তকারী আধিকারিকরা জানিয়েছেন।

পাঠকের মন্তব্য