রাজাকারের দুই ভাইকে সভাপতির পদ থেকে অপসারণের উদ্যোগ

রাজাকারের দুই ভাইকে সভাপতির পদ থেকে অপসারণের উদ্যোগ

রাজাকারের দুই ভাইকে সভাপতির পদ থেকে অপসারণের উদ্যোগ

হবিগঞ্জের কুখ্যাত রাজাকার ও ফাঁসির দণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী কায়সারের দুই ভাইকে দুইটি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতির পদ থেকে অপসারণের উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। একজন বীর মুক্তিযোদ্ধার পাঠানো আবেদন আমলে নিয়ে দুইটি শিক্ষা প্রতিষ্ঠান সভাপতি পদে রাজাকারের দুই ভাইকে বহাল থাকার বিষয়টি তদন্ত করতে বলা হয়েছে সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত চিঠি সিলেট বোর্ডে পাঠানো হয়।

জানা গেছে, হবিগঞ্জের মাধবপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি পদে রয়েছেন ফাঁসির দণ্ডপ্রাপ্ত রাজাকার কায়সারের সহচর ছোট ভাই সৈয়দ মো. শাহজাহান। আর নয়াপাড়া সৈয়দ সঈদউদ্দিন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি পদে রয়েছেন যুদ্ধাপরাধী কায়সারের অপর ভাই সৈয়দ হুমায়ুন। আর কুখ্যাত রাজাকার কায়সার বর্তমানে মাধবপুর জেলে বন্দি রয়েছেন।

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়কে বিষয়টি জানিয়েছেন হবিগঞ্জের মাধবপুর উপজেলার বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) কাজী কবির উদ্দিন। একই সাথে রাজাকারের দুই ভাইকে দুইটি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতির পদ থেকে বাদ দেয়ার আবেদন করেছেন তিনি।

বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন (অব.) কাজী কবির উদ্দিনের আবেদনটি আমলে নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে চিঠি পাঠিয়ে দুইটি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি পদে রাজাকারের দুই ভাই বহাল থাকার বিষয়টি তদন্ত করতে বলা হয়েছে সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে। বিষয়টি তদন্ত করে সুস্পষ্ট মতামত প্রতিবেদন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে পাঠাবেন সিলেট বোর্ডের চেয়ারম্যান। প্রতিবেদনের আলোকে ফাঁসির দণ্ডপ্রাপ্ত রাজাকার কায়সারের দুই ভাইকে প্রতিষ্ঠান দুই তিন সভাপতির পদ থেকে বাদ দেয়ার বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেবে শিক্ষা মন্ত্রণালয়।

পাঠকের মন্তব্য