নিউজিল্যান্ডকে তাড়া করতে ব্যাটিং বিপর্যয়ে ভারত

নিউজিল্যান্ডকে তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে ভারত

নিউজিল্যান্ডকে তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে ভারত

রিজার্ভ ডে'তে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের দেয়া লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে ভারত। দলীয় স্কোরবোর্ডে মাত্র ৫ তুলতেই প্রথম সারির তিন ব্যাটসম্যান রোহিত শর্মা, লোকেশ রাহুল ও বিরাট কোহলির উইকেট হারিয়ে এখন কোণঠাসা তারা। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত, ২৯ ওভার ৫ উইকেট হারিয়ে টিম ইন্ডিয়ার সংগ্রহ দাঁড়িয়েছে ৮৬ রান।  

ম্যানচেস্টারে আজ (বুধবার) নিউজিল্যান্ডকে মাত্র ২৩৯ রানেই আটকে রাখে ভারত। কিন্তু ব্যাটিংয়ে নেমে তাদের এ হাল হবে তা হয়তো খোদ নিউজিল্যান্ড সমর্থকরাই বিশ্বাস করতে পারছে না।

বিশ্বের অন্যতম শক্তিশালী ব্যাটিং লাইনআপকে নিয়ে রীতিমত ছেলেখেলায় মাতে ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরিরা। সুইং, পেস, বাউন্সে তারা বিপর্যস্ত তারা করে কোহলি-রোহিতদের। 

দলীয় ৪ রানে ভারতের বিপর্যয়ের শুরু। আগের ৩ ম্যাচেই সেঞ্চুরি করা রোহিত এদিন মাত্র ১ রান করে সাজঘরে ফিরে যান। ম্যাট হেনরির দারুণ এক ডেলিভারি তার ব্যাটের কোণায় লেগে জমা হয় উইকেটরক্ষক টম লাথামের হাতে। ওপেনার লোকেশ রাহুলও প্রায় একইভাবে ১ রান করে হেনরির বলে ধরা দেন লাথামের হাতে। 

রাহুল ফেরার আগেই আউট হন বিরাট কোহলি। বোল্টের সুইংয়ে পরাস্ত হয়ে লেগ বিফোরের ফাঁদে পা দেন ভারতীয় অধিনায়ক। আইসিসির ওয়ানডে র‍্যাংকিংয়ে শীর্ষে থাকা এই ব্যাটসম্যানও ১ রানের বেশি করতে পারেননি। 

পাঠকের মন্তব্য