মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া  

মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া  

মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া  

এজবাস্টনে ২০১৯ আইসিসি ক্রিকেট বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে আজ (১১ই জুলাই) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। ক্রীড়া ইতিহাসের অন্যতম প্রাচীন এই প্রতদ্বন্দ্বিতায় রাউন্ড রবিন লীগের ফলাফল বিবেচনায় এগিয়ে আছে ৫ বারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। 

বিটিভি, গাজী টিভি, মাছরাঙা ও স্টার স্পোর্টস নেটওয়ার্কে বাংলাদেশের দর্শকরা সরাসরি উপভোগ করতে পারবেন এই মহারণ। 

লীগ পর্বের একমাত্র সাক্ষাতে ইংলিশদের ৬৪ রানের বড় ব্যবধানে হারিয়েছিল অজিরা। বিশ্বকাপের আগে দুই দলের মুখোমুখি প্রস্তুতি ম্যাচেও জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। মুখোমুখি লড়াইয়ের এই সাম্প্রতিক সাফল্যে তাই অজিদের এগিয়ে রাখতেই হচ্ছে। 

যাদের ওপর থাকবে আলাদা নজর

জেসন রয় (ইংল্যান্ড): ইনজুরি কাটিয়ে ইংলিশ একাদশে রয় ফেরার পর থেকে ইংল্যান্ডের ব্যাটিংয়ের ধাঁচই পাল্টে গেছে। অস্ট্রেলিয়ার সঙ্গে লীগ পর্বে লর্ডসের ম্যাচে খেলেননি রয়। এবারে কি এই ওপেনার ঘুরিয়ে দিতে পারবেন ইনলিশদের ভাগ্যের চাকা?

স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া) : ইনজুরির কবলে পড়া অজি মিডল-অর্ডারের খোলনলচে আজ হয়ত বদলে ফেলতে হবে অস্ট্রেলিয়াকে। এতে দায়িত্ব বাড়বে এই সাবেক অজি অধিনায়কের। এই টুর্নামেন্টে এখনও পর্যন্ত অসাধারণ কিছু দেখা যায়নি স্মিথের ব্যাটে, কিন্তু চাপের মাথায় স্মিথ রুখে না দাঁড়ালে আর কে দাঁড়াবে?

কন্ডিশন

সচরাচর বার্মিংহ্যামের পিচে রানের দেখা মেলে প্রচুর । কিন্তু সেখানকার আকাশে আজ রয়েছে বৃষ্টির পূর্বাভাস । মেঘলা আবহাওয়া থাকবে সারাদিনই। তাই পেসাররা আদায় করতে পারেন বাড়তি সুইং। 

সম্ভাব্য একাদশঃ 

অস্ট্রেলিয়া একাদশ : ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), পিটার হ্যান্ডসকম্ব, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কোস স্টইনিস, অ্যালেক্স ক্যারি (অধিনায়ক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লিওন, জেসন বেহরেনডর্ফ। 

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), ক্রিস ওকস, লিয়াম প্ল্যাংকেট, আদিল রশিদ,  জোফরা আচার, মার্ক উড। 

পাঠকের মন্তব্য