সেমিফাইনালে ইংল্যান্ডকে ২২৪ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া

সেমিফাইনালে ইংল্যান্ডকে ২২৪ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া

সেমিফাইনালে ইংল্যান্ডকে ২২৪ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া

ক্রিকেট বিশ্বকাপের চলতি আসরের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডকে ২২৪ রানের টার্গেট দিয়েছে অস্ট্রেলিয়া। যেখানে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে অজিরা। এরপর স্টিভেন স্মিথের হাফ-সেঞ্চুরির পর ২২৩ রানে অল আউট হয় অস্ট্রেলিয়া।

আসরে নিজেদের আগে ব্যাট করা ছয় ম্যাচের ছয়টিতেই জয় পেয়েছিলো অ্যারন ফিঞ্চের দল। এই ম্যাচেও টস জিতে ব্যাট নিতে ভুল করেননি ফিঞ্চ।

কিন্তু নিজের প্রথম বলেই অজি অধিনায়ককে লেগ বিফোরের ফাঁদে ফেলে জোফরা আর্চার। পরের ওভারে ডেভিড ওয়ার্নার ক্রিস ওকসের বলে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন। আর উসমান খাজার জায়গায় এই ম্যাচে দলে আসা পিটার হ্যান্ডসকম্বও সুবিধা করতে পারেননি। ওকসের বলে বোল্ড হয়ে ফেরেন তিনি।

তবে ৪র্থ উইকেটে অ্যালেক্স ক্যারিকে সাথে নিয়ে ১০৩ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন স্টিভেন স্মিথ। ৪৬ রান কোরে ক্যারি আদিল রশিদের বোলে আউট হন। এরপর স্টয়নিস, ম্যাক্সওয়েল আর প্যাট কামিন্স দ্রুত ফিরলেও এক প্রান্ত আগলে রেখে রানের চাকা সচল রাখেন স্মিথ।

ক্যারিয়ারের ২৩তম হাফ-সেঞ্চুরি করে রান আউটে স্মিথ কাটা পড়লে বড় সংগ্রহের পথে বাধা পায় অজিরা। শেষ পর্যন্ত ১ ওভার বাকী থাকতেই ২২৩ রানে অল আউট হয় অস্ট্রেলিয়া।

ইংলিশদের হয়ে ক্রিস ওকস আর আদিল রশিদ নিয়েছেন ৩টি করে উইকেট। জোফরা আর্চারের সংগ্রহ ২টি। ২৭ বছর পর ফাইনালে উঠতে এই ম্যাচে আগের একাদশ নিয়েই মাঠে নেমেছে অজিরা। আর অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছে ইংলিশরা।

পাঠকের মন্তব্য